১৫ জুন, ২০১৭ ১৫:৪১

বড় পর্দার নতুন ফোন আনল ওয়ালটন

প্রেস বিজ্ঞপ্তি


বড় পর্দার নতুন ফোন আনল ওয়ালটন

ফ্যাবলেটপ্রেমিদের জন্য বড় পর্দার নতুন স্মার্টফোন এনেছে ওয়ালটন। 'প্রিমো এন৩' মডেলের নতুন এই ফোনের পর্দা ৬ ইঞ্চির। এর ডিসপ্লে আইপিএস এইচডি প্রযুক্তির। ফলে মুভি দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিং হবে আরো আনন্দময়। দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্রান্ডেড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই ফোন। দাম মাত্র ১০ হাজার ২৯০ টাকা। ফোনটি মিলছে কালো, সোনালি ও কফি-এই তিনটি ভিন্ন রঙে। থাকছে এক বছরের বিনামূল্যের বিক্রয়োত্তর সেবা। রয়েছে ১২ মাসের কিস্তি সুবিধাও।

ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, ৫ ইঞ্চির বড় কিন্তু ৭ ইঞ্চির ছোট পর্দার স্মার্টফোনকে ফ্যাবলেট বলে। ফ্যাবলেটের ডিসপ্লে তুলনামূলকভাবে বড় হওয়ায় বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহারে ও ভিডিও দেখায় বাড়তি সুবিধা পাওয়া যায়। বড় পর্দার ‘প্রিমো এন৩’ স্মার্টফোনকে ফ্যাবলেট বলা চলে। এর ডিসপ্লে বড় হওয়ায় কাজ বা বিনোদনে মিলবে আনন্দময় অভিজ্ঞতা। মেটালিক ডিজাইনের ৮.৬ মিমি পুরুত্বের পাতলা এই ফোনটি দেখতেও দারুণ আকর্ষণীয়। 

নতুন এই ফোনের ব্যবহৃত হয়েছে ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। এতে আছে ২ গিগাবাইট র‌্যাম। গ্রাফিক্স হিসেবে থাকছে মালি-৪০০। প্রয়োজনীয় ফাইল সংরক্ষণে রয়েছে ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। 

এই ফোনের পেছনে আছে এলইডি ফ্ল্যাশসহ বিএসআই সেন্সরযুক্ত এফ ২.২ অ্যাপারচার সাইজের ১৩ মেগাপিক্সেলের অটোফোকাস ক্যামেরা। ফ্রন্টে রয়েছে বিএসআই ৫ মেগাপিক্সেল ক্যামেরা। 

‘প্রিমো এন৩’ ফোনের সুরক্ষায় যুক্ত হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ডুয়াল সিম সুবিধার ফোনটি থ্রিজি সমর্থন করে। অ্যান্ড্রয়েড নূগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত হওয়ায় এই ফোনের কার্যক্ষমতা ও গতি বেশি।

দীর্ঘসময় পাওয়ার-ব্যাকআপের জন্য এতে আছে ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ারের লি-পলিমার ব্যাটারি।

ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে আছে ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার, মাল্টি উইন্ডো, ডুরা স্পিড, মিরা ভিশন টেকনোলজি, ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক এবং রেকর্ডিংসহ এফএম রেডিও।

বিডি প্রতিদিন/১৫ জুন, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর