২২ জুলাই, ২০১৭ ১১:৫১

শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন আনল ওয়ালটন

অনলাইন ডেস্ক

শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন আনল ওয়ালটন

শক্তিশালী ব্যাটারির সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন এনেছে ওয়ালটন। ‘প্রিমো জিএম২’ মডেলের এই ফোনে ব্যবহৃত হয়েছে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার লি-পলিমার ব্যাটারি। ফলে চার্জ থাকবে দীর্ঘক্ষণ। প্রয়োজনীয় কাজ, গেম খেলা বা বিনোদনে থাকা যাবে নিশ্চিন্তে। এর ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার ফিচার ব্যাটারিকে ভালো রাখবে। 

আকর্ষণীয় ডিজাইনের ফোনটি মিলছে কালো, সোনালি ও কফি- এই তিনটি ভিন্ন রঙে। দাম ৬ হাজার ৯৯০ টাকা। থাকছে ১ বছরের বিক্রয়োত্তর সেবা। সুযোগ আছে কিস্তিতে কেনারও।

‘প্রিমো জিএম২’ হ্যান্ডসেটে ব্যবহৃত হয়েছে ৫ ইঞ্চির অন সেল আইপিএস এইচডি ডিসপ্লে। ১৬ মিলিয়ন কালার সাপোর্টেড ১২৮০ বাই ৭২০ রেজুলেশনের পর্দায় ছবি ও ভিডিও হবে আরো স্পষ্ট ও জীবন্ত। এছাড়াও, ২.৫ডি কার্ভড গ্লাস ডিসপ্লে থাকায় স্ক্রিন টাচে গ্রাহক আরো বেশি স্বাচ্ছন্দ্যবোধ করবেন। 

নতুন এই ফোনে আছে ১.৩ গিগাহার্জের কোয়াডকোর প্রসেসর। রয়েছে ১ গিগাবাইট র‌্যাম। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি-৪০০। এর ইন্টারনাল স্টোরেজ ৮ গিগাবাইট। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। 

এই ফোনের পেছনে বিএসআই সেন্সরযুক্ত ৮ মেগাপিক্সেলের অটোফোকাস ক্যামেরা। যাতে ফুল এইচডি মানের ভিডিও করা যাবে। সামনে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। উভয় পাশে এলইডি ফ্ল্যাশ থাকায় অন্ধকার বা অল্প আলোতেও নিঁখুত ও স্পষ্ট ছবি ও সেলফি পাওয়া যাবে। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও থাকছে ফেস বিউটি, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ-টাইমার, প্যানোরমা, সিন ও শুটিং মোডে ছবি তোলার সুবিধা। 

ডুয়াল সিম সুবিধার ফোনটি থ্রিজি নেটওয়ার্ক সমর্থন করে। অ্যান্ড্রয়েড নূগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত ফোনটিতে বিশেষ ফিচার হিসেবে আছে মিরা ভিশন টেকনোলজি। ফলে ছবি ও ভিডিওর কালার হবে ভাইব্রান্ট ও বৈচিত্র্যময়। মাল্টি-উইন্ডো প্রযুক্তি থাকায় একই সঙ্গে ডিসপ্লেতে একাধিক অ্যাপস ব্যবহার করা যাবে।কানেক্টিভিটির জন্য রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি ২, ল্যান হটস্পট, ওটিএ ও ওটিজি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক ও রেকডিং সুবিধাসহ এফএম রেডিও। 

বিডি প্রতিদিন/২২ জুলাই, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর