১০ আগস্ট, ২০১৭ ১৭:১৭

সর্বাধুনিক প্রযুক্তি নিয়ে টাম্পাকো ফয়লস্ লিমিটেড-এর পথচলা শুরু

অনলাইন ডেস্ক


সর্বাধুনিক প্রযুক্তি নিয়ে টাম্পাকো ফয়লস্ লিমিটেড-এর পথচলা শুরু

জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে গত ৯ আগস্ট টাম্পাকো ফয়লস্ লিমিটেড-এর নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্য দিয়ে ভবন নির্মাণের অনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। এরই মধ্য দিয়ে টঙ্গীর বিসিক শিল্পনগরীতে টাম্পাকোর শ্রমিকদের মধ্যে শুরু হলো স্বপ্ন বুননের নবযাত্রা।

সাবেক স্বতন্ত্র সাংসদ ও ‘টাম্পাকো গ্রুপ’-এর চেয়ারম্যান ড. সৈয়দ মকবুল হোসেন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানীত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. জাহিদ আহসান রাসেল।

নতুন কারখানা সম্পর্কে টাম্পাকো গ্রুপ-এর ব্যবস্থাপনা পরিচালক সাফিউস সামি আলমগীর জানান, গ্রীন ফ্যাক্টরী মডেল অনুসারে একটি আদর্শ এবং পরিবেশবান্ধব কারখানা নির্মাণ করা হবে। প্রস্তাবিত এ কারখানার বাৎসরিক উৎপাদন ক্ষমতা হবে প্রায় ১৮,৫০০ মে: টন আর বাংলাদেশে প্যাকেজিং খাতে এই কারখানাটিই হবে সর্বাধূনিক প্রযুক্তিযুক্ত এবং সর্বোচ্চ পণ্য উৎপাদন ক্ষমতা সম্পন্ন কারখানা। প্রস্তাবিত কারখানা থেকে বাৎসরিক প্রায় ১৫০ কোটি টাকা সরকারের রাজস্ব খাতে জমা হবে এবং এই কারখানায় প্রত্যক্ষ কর্মসংস্থান হবে ৫০০ জন লোকের আর পরোক্ষভাবে কর্মসংস্থান হবে ১০,০০০ জন লোকের। 

বিডি প্রতিদিন/১০ আগস্ট, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর