১২ অক্টোবর, ২০১৭ ২২:৫৮

‘বেসিস আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৭’ এর চ্যাম্পিয়ন ট্রফি জিতলো রিটস ব্রাউজার

অনলাইন ডেস্ক

‘বেসিস আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৭’ এর চ্যাম্পিয়ন ট্রফি জিতলো রিটস ব্রাউজার

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) প্রথমবারের মতো আয়োজন করে ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৭’।
রাজধানীর কাকরাইলে আই-ডি-ই-বি মিলনায়তনে মঙ্গলবার বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কৃত করা হয়। ১৭টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে দেশ সেরাদের পুরস্কৃত করা হয়। রিটস ব্রাউজার কমিউনিকেশন ক্যাটাগরিতে সেরাদের সেরা হয়ে চ্যাম্পিয়ন ট্রফি লাভ করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  প্রতিমন্ত্রীর কাছ থেকে এই সম্মানজনক পুরস্কার ও ট্রফি গ্রহণ করেন রেইজ আইটি সলিউশন লিমিটেড এর প্রধান নির্বাহী কর্মকর্তা কে. এ. এম. রাশেদুল মজিদ ও তাঁর দলের সদস্যরা।
জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড বিজয়ী হওয়ার কারণে রিটস ব্রাউজার ”এ-পি-আই-সি-টি-এ পুরস্কার ২০১৭” মূলপর্বে অংশগ্রহণের জন্য সরাসরি অনুমতি পেয়েছে। এই  পুরস্কারটি আইটি শিল্পে এশিয়া প্যাসিফিকের অস্কার হিসাবেও পরিচিত। এই বছর ডিসেম্বরে বাংলাদেশেই অনুষ্ঠিত হবে।
প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, এই প্রথম এ ধরণের আয়োজনের জন্য বেসিসকে ধন্যবাদ জানাই। আগামীর ডিজিটাল বাংলাদেশের সাফল্য নির্ভর করছে বেসিসের সাফল্যের উপর। গত ৩০ বছরে সরকারের সহযোগিতার কারণেই আমাদের গার্মেন্টস সেক্টর সর্বোচ্চ খাত হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। তেমনইভাবে আমাদের প্রধানমন্ত্রী, আইসিটি উপদেষ্টাসহ সরকারের সহযোগিতার মাধ্যমে বেসিস ও তথ্যপ্রযুক্তি খাত অনন্য উচ্চতায় যাবে। সেই লক্ষ্য নিয়েই বেসিস ও আমরা একাত্মভাবে কাজ করছি।
বেসিস সভাপতি মোস্তাফা জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি রাসেল টি. আহমেদ, সহ-সভাপতি ও বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের আহ্বায়ক এম রাশিদুল হাসান এবং লিডসফট বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ আবদুল আজিজ। এ সময় উপস্থিত ছিলেন বেসিসের পরিচালক উত্তম কুমার পাল, সোনিয়া বশির কবির প্রমুখ।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর