১৪ নভেম্বর, ২০১৭ ১৪:৪৫

আইসিএমএবি'র দিনব্যাপী সম্মেলন অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি

আইসিএমএবি'র দিনব্যাপী সম্মেলন অনুষ্ঠিত

ঢাকায় সম্প্রতি বাংলাদেশ ইনন্সিটিউট অফ কস্ট এন্ড ম্যানেজমেন্ট এ্যাকাউন্টস (আইসিএমএবি) ব্যবস্থাপনা হিসাববিজ্ঞান এবং কর্পোরেট রির্পোটিংয়ের ক্ষেত্রে বাংলাদেশে হিসাব বিজ্ঞানের শিক্ষকদের জন্য একটি দিনব্যাপী সম্মেলনের আয়োজন করে। 

সম্মেলনে রূপালী ব্যাংকের পরিচালক এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞানের অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন এফসিএ, এফসিএমএ “ ম্যানেজমেন্ট এ্যাকাউন্টিং টুলস ফর অর্গানাইজেশনাল  সাসটেইন্যাবিলিটি” শীর্ষক একটি সমন্বিত এবং চিন্তাশীল প্রবন্ধ উপস্থাপন করেন। 

তিনি ব্যবস্থাপনা এ্যাকাউন্টিংয়ের সাম্প্রতিক উন্নয়নের পাশাপাশি এর উপকরণ, কৌশল, পদ্বতি এবং লক্ষ্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। তিনি  ব্যবস্থাপনা এ্যাকাউন্টিংয়ের মৌলিক পরিবর্তন এবং এর সাংগঠনিক স্থিতিশীল ব্যবহার সম্পর্কে কৌশলগত দিকও তুলে ধরেন। 

আইসিএমএবি কর্তৃক আয়োজিত সম্মেলনে আলোচনায় শিক্ষাবিদ  ও হিসাববিজ্ঞান পেশাদারদের মধ্যে সম্পর্কের উন্নয়ন ঘটবে বলে সকলে একমত পোষণ করেণ। এটি বাংলাদেশের হিসাববিজ্ঞান পেশাদারদের জন্য খুবই প্রয়োজনীয় ও গ্রহনযোগ্য একটি  উদ্যোগ । বাংলাদেশে ব্যবস্থাপনা হিসাবের পেশা গড়ে তোলা দরকার। 

আইসিএমএবি কর্তৃক আয়োজিত  সম্মেলনে সভাপতিত্ব করেন আইসিএমএবি এর সাবেক প্রেসিডেন্ট এম আবুল কালাম মজুমদার এবং অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জিএসকে এর অর্থ পরিচালক ও কোম্পানী সচিব  জিনিয়া তাঞ্জিনা হক এফসিএমএ। বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষক সম্মেলনে উপস্থিত ছিলেন।

বিডিপ্রতিদিন/ ১৪ নভেম্বর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর