২০ নভেম্বর, ২০১৭ ১৭:৫১

বাজারে এলো অপো এফ৫

অনলাইন ডেস্ক

বাজারে এলো অপো এফ৫

অসাধারণ সব ফিচার আর নতুন চমক নিয়ে স্মার্টফোন জগতে হাজির হয়েছে দ্যা সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার অপো এফ৫। সময়ের সাথে পরিবর্তনে বিশ্বাসী অপো, এফ৫-এও নিয়ে এসেছে বেশকিছু চমক। এফ৫-এর আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স প্রযুক্তি এবং সুন্দরতর ও প্রাণবন্ত সেলফিতে মুগ্ধ না হয়ে উপায় নেই।

আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলোজি এবং ক্যামেরা 
এফ৫-এর আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলোজি, একটি গ্লোবাল ডাটাবেজ-এর উপর ভিত্তি করে মুখের আকার ও গঠন চিহ্নিত করে এবং একটি চেহারার গঠন ও আকার অন্যটি থেকে সহজেই আলাদা করতে পারে। সেলফিকে প্রাণবন্ত করে তুলতে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স-এর ব্যবহার বিষয়ে প্রফেশনাল ফটোগ্রাফার ও মেক-আপ আর্টিস্টদের পরামর্শ নেওয়া হয়। অপো এফ৫-এ আছে আল্ট্রা সেনসিটিভ এফ২.০ অ্যাপারচারসহ ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ১/২.৮" সেন্সর। এফ৫-এর রিয়ার ক্যামেরা হলো এফ১.৮ অ্যাপারচারসহ ১৬ মেগাপিক্সেল।

ফুল এইচডি ও ফুল-স্ক্রিন স্মার্টফোন 
এফ৫ অপো'র প্রথম ৬.০ ইঞ্চি ফুল এইচডি ও ফুল-স্ক্রিন ডিসপ্লে স্মার্টফোন, যা ব্যবহারকারীকে ফোনের ডিসপ্লে সাইজ বাড়ানো ছাড়াই বেশকিছু ভিজুয়্যাল সুবিধা উপভোগ করার সুযোগ দিচ্ছে। এতে আছে ১৮.৯ আসপেক্ট রেশিও সহ ২১৬০*১০৮০ ডিপিআই হাই রেজুলেশন স্ক্রিন।  

স্লীক ইউনিবডি-অপো'র স্ট্রিমলাইনড ডিজাইন ফিলসফি-স্লীক ইউনিবডি অনুসরণ করে কোনো রকম কাট-অফ ছাড়াই এফ৫ এর ¯িøম অ্যাপিয়ারেন্স তৈরি করা হয়েছে।

ফেসিয়াল এবং ফিঙ্গারপ্রিন্ট আনলক
এফ৫ এ আছে নতুন ফেস রিকগনিশন টেকনোলোজিসহ ফেসিয়াল আনলক সুবিধা, যা এর ব্যবহারকারীকে খুব সহজেই চিহ্নিত করবে এবং ফোন আনলক করবে। এছাড়াও ফোনের পেছনে আছে ফিঙ্গারপ্রিন্ট রিডার, যার মাধ্যমে সহজেই ফোন আনলক করা যাবে।

শক্তিশালী হার্ডওয়্যারসহ উন্নত অপারেটিং সিস্টেম 
৪জিবি র‌্যাম ও ৩২জিবি রম, একটি ট্রিপল ট্রে'তে দুটা ন্যানো কার্ড ও একটি টিএফ কার্ড, শক্তি সাশ্রয়ী অক্টা-কোর সিপিইউ প্রসেসর, ৩২০০ এমএএইচ ব্যাটারি এবং বিরামহীন অপটিমাইজিং প্রযুক্তি এর সাথে অপো'র কালার ওএস ৩.২ দিবে সহজ ও নির্ঝঞ্জাল অপারেটিং সিস্টেম।

অন্যান্য বৈশিষ্ট্য
অপো এফ৫-এ গেমারদের জন্য 'গেম এক্সিলারেশন' এর মতো আলাদা কিছু ফিচার রাখা হয়েছে। ফাইল শেয়ারিং প্রযুক্তি ও-শেয়ার ব্লু-টুথ এর চেয়ে ১০০ গুণ দ্রুত সময়ে ফাইল শেয়ার করতে পারে। স্পিন্ট স্ক্রিন ফিচারটি মাল্টি-টাস্কিং এ দিবে অনন্য অভিজ্ঞতা। 

বিডি প্রতিদিন/২০ নভেম্বর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর