২১ নভেম্বর, ২০১৭ ১৭:৩৯

আই লাইফের ব্র্যান্ড নিউ ল্যাপটপ

অনলাইন ডেস্ক

আই লাইফের ব্র্যান্ড নিউ ল্যাপটপ

আমেরিকার ব্র্যান্ড আই লাইফ তাদের সকল ল্যাপটপে জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম সরবরাহ করে। সম্প্রতি মাইক্রোসফটের পুরস্কার অর্জন করা ব্র্যান্ডটি বাংলাদেশের বাজারে তাদের জেড সিরিজের নতুন ল্যাপটপ ছেড়েছে। ব্র্যান্ডটির এক মাত্র পরিবেশক সুরভী গ্রুপ জানায়, ছাত্রছাত্রী ও অফিসের কাজের জন্য সহায়ক জেড এয়ার ল্যাপটপের ব্যাপক জনপ্রিয়তার পর তারা নতুন মডেলটি বাজারে ছেড়েছে।

৫০০ জিবি হার্ড ডিস্ক ও জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের এই ল্যাপটপটি খুবই স্লিম ও হালকা। আর্কষনীয় ডিজাইনের ১৪.১ ইঞ্চি এইচ ডি ডিসপ্লে ও পাওয়ারফুল ইন্টেল প্রসেসর বিশিষ্ট এই ল্যাপটপে রয়েছে ২ জিবি ডি ডি আর থ্রী রেম এবং ৩২ জিবি ই এম এম সি স্টোরেজ, যা রেমের সাথে বড় প্রোগ্রাম শেয়ার করে কাজ করে । প্রয়োজনে এই ল্যাপটপে হার্ড ডিস্ক বাড়ানো যাবে। এছাড়াও আনলিমিটেড এক্সটারনাল হার্ড ডিস্ক ও পেন ড্রাইভ ব্যবহার করা যাবে। 

১.৫৩ কেজি ওজনের ল্যাপটপটিতে রয়েছে ওয়াই ফাই কানেকটিভিটি, ২টি ইউএসবি পোর্ট টু, মাইক্রো এইচ ডি এম আই ও এসডি কার্ড পোর্ট। 

জেনুইন অপারেটিং সিস্টেম থাকায় ল্যাপটপটির কাজের স্পীড অতুলনীয়, সহজে ভাইরাস আক্রমন করবে না, খুব দ্রুত অফিসের গুরুত্ত্বপূর্ণ ইমেইল চেকিং, ইন্টারনেট ব্রাউজিং, এইচ ডি মুভি দেখাসহ অন্যান্য কাজ করা যাবে, এটা আপনার প্রতিদিনের কাজকে আরও সহজ ও গতিময় করে তুলবে। মাইক্রোসফট অফিস এর কাজ, যেমন এমএস ওয়ার্ড, এক্সেল, প্রেজেন্টেশন, ইন্টারনেট ব্যবহারের পাশাপাশি ফটোশপ, অটো-ক্যাডের কাজও করা যায়। শিক্ষার্থীর পাশাপাশি অফিস এবং ব্যক্তিগত কাজেও  ডিভাইসটি ব্যবহার করা যাবে। 

সরাসরি ইউ নাইটেড আরব আমিরাতের ডুবাই থেকে আমদানী করায় এই ল্যাপটপে আরবি এবং ইংলিশ কিবোর্ড ব্যাবহার করা হয়েছে। এতে ব্যবহার করা হয়েছে  ৯,৬০০ এম এ এইচ ব্যাটারি, যা দিয়ে টানা ৭-৮ ঘণ্টা কাজ করা যাবে।


এই ল্যাপটপের কেবল মুভি দেখা বা গান শোনার বিনোদন নয়, দূর দেশের বন্ধু কিংবা প্রবাসী স্বজনদের সঙ্গে চুটিয়ে আড্ডা দিতে পারবেন ভাইবার, ইমু, স্ক্যাইপি কিংবা গুগল চ্যাটে। 

মাত্র ১৯,৮৯৯ টাকায় এই ল্যাপটপটি দেশের কম্পিউটার মার্কেটের স্টার টেক (আই ডি বি ভবন, উত্তরা ,মাল্টি প্লান সেন্টার, চট্টগ্রাম , রংপুর), রাইয়ান্স কম্পিউটার’স (আই ডি বি ভবন, উত্তরা, মাল্টি প্লান সেন্টার, ইস্টার্ন প্লাস, চট্টগ্রাম, রংপুর, রাজশাহী, বগুড়া, ময়মনসিং), ড্যাফোডিল কম্পিউটার, ডলফিন কম্পিউটার এবং কম্পিউটার ভিলেজের ( মতিঝিল, চট্টগ্রামের আগ্রাবাদ, সেন্ট্রাল শপিং সেন্টার জি ই সি মোড়) সবগুলো শো রুমে পাওয়া যাচ্ছে। এছাড়াও ল্যাপটপটি অনলাইন শপ পিকাবু, দারাজ ও আজকের ডিলে ক্রেডিট কার্ডের মাধ্যমে কিস্তিতে কেনা যাবে।  আই লাইফের প্রতি টি ল্যাপটপের সাথে পাবেন ১ বছরের ব্র্যান্ড ওয়ারেন্টি। 


বিডি প্রতিদিন/২১ নভেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর