২৩ নভেম্বর, ২০১৭ ১৩:৩২

র‍্যাডিসনে চলছে ইন্টারন্যাশনাল অর্গানিক ফুড ফেস্টিভ্যাল

প্রেস বিজ্ঞপ্তি

র‍্যাডিসনে চলছে ইন্টারন্যাশনাল অর্গানিক ফুড ফেস্টিভ্যাল

রাজধানীর র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে বাংলাদেশে প্রথমবারের মত শুরু হয়েছে ইন্টারন্যাশনাল হেলদি এবং অর্গানিক ফুড ফেস্টিভ্যাল। এই ফেস্টিভালে ঢাকাবাসী উপভোগ করতে পারবেন আকর্ষণীয় এবং স্বাস্থ্যকর অর্গানিক খাবারের সমাহার। 

সুস্বাদু খাবার মানেই অস্বাস্থ্যকর, এই ফেস্টিভ্যালের মাধ্যমে মানুষের এই ভুল ধারণা দূর করা হবে। এছাড়া এই ফেস্টিভ্যালে মানুষকে বাংলাদেশের স্বাস্থ্যকর এবং অর্গানিক খাবারের ব্যাপারে ধারণা দেয়া হবে।

পাঁচদিন ব্যাপী এই উৎসব শুরু হয়েছে ২১ নভেম্বর, ২০১৭, চলবে ২৫ নভেম্বর ২০১৭ পর্যন্ত।  ফেস্টিভ্যালটি প্রতিদিন সন্ধ্যা ৬.৩০ থেকে রাত ১১ টা পর্যন্ত খোলা থাকবে। প্রায় ১৫০ আইটেমের বুফে ডিনার করতে জনপ্রতি খরচ হবে ৪৯৫০ টাকা। ফেস্টিভ্যালে অংশগ্রহণকারীদের জন্য থাকছে র‍্যাফেল ড্রয়ের ব্যবস্থা। অংশগ্রহণকারীরা জিতে নিতে পারবেন ক্যাথে প্যাসিফিক এয়ারওয়েজের সৌজন্যে সঙ্গীসহ ঢাকা-সিডনি-ঢাকা রিটার্ন প্লেনের টিকেট এবং র‍্যাডিসন ব্লু প্লাজা সিডনিতে থাকার সুযোগ।

র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলের জেনারেল ম্যানেজার ক্রিস্টোফ ভোগলি এবং ক্যাথে এয়ারওয়েজ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আহমেদ রেজা এর উদ্বোধনী ভাষণের মাধ্যমে ফেস্টিভ্যালটি শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন সাংবাদিক এবং মিডিয়া ব্যাক্তিত্ব উপস্থিত ছিলেন। ফেস্টিভ্যালটির  পরিচালনার দায়িত্বে থাকছে এক্সিকিউটিভ শেফ জেড আর্চডিকন, যিনি বিশ্বব্যাপী স্পা কুইজিনের জন্য সমাদৃত।

র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেল বাংলাদেশের একমাত্র হোটেল যেখানে নিজেদের বাগানে  শাকসবজি , খাদ্যোপযোগী ফুল এবং মাশরুম উৎপাদন করা হয়, এই সম্পর্কেও ফেস্টিভ্যালে দেখানো হচ্ছে। এই ফেস্টিভ্যালে অর্গানিক এবং স্বাস্থ্যকর উপাদান দিয়ে তৈরী খাবার  প্রদর্শন করা হচ্ছে যা কম তেল এবং চিনি দিয়ে তৈরী এবং স্বাদ থাকবে অপরিবর্তিত। 

যেসব বিশেষ স্বাস্থ্যকর খাবার ফেস্টিভ্যালে থাকছে: সুশি এবং সাশিমি মেইড উইথ ব্রাউন রাইস, জাপানিজ ফরুট সুশি ট্রিট। কাচ্চি বিরিয়ানি এবং ভুনা আইটেমস- যাতে থাকবে কম কোলেস্টরেল এবং কম চিনি, কিন্তু স্বাদ এবং গন্ধ থাকবে অপরিবর্তিত। এছাড়াও থাকবে 'ল্যাম্ব স্পিট' যাতে আছে প্রচুর ভিটামিন 'বি'। অসম্ভব সুস্বাদু চকলেট ফাউন্টেন সহ আমাদের ডেজার্ট কাউন্টার এর সকল আইটেম সুগার ফ্রি থাকবে এবং এগুলো  'স্টেভিয়া' নামক একটি প্রাকৃতিক উপাদান দিয়ে মিষ্টি করা হয়েছে।

র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলের জেনারেল ম্যানেজার ক্রিস্টোফ ভোগলি এই ফেস্টিভ্যাল সম্পর্কে বলেন, ঢাকা এবং বাংলাদেশের উচ্চবিত্ত সমাজের একটি বড় অংশ একই সাথে সুস্বাদু এবং স্বাস্থকর খাবার পছন্দ করেন, কিন্তু তাদের জন্য বর্তমানে তেমন কিছু কেউ  চিন্তা করছে না। বিশেষ করে তরুণ প্রজন্ম এবং মধ্যবয়সীরা ইদানিং স্বাস্থ্যকর জীবনযাপনের দিকে অগ্রসর হচ্ছে।' এছাড়া এই ফেস্টিভ্যালে স্বাস্থকর এবং কেমিকাল মুক্ত শাকসবজি এবং ইমপোর্টেড কফি বিনস ও পাওয়া যাচ্ছে। 

আয়োজনটির সহযোগী হিসেবে আছে র‍্যাডিসন ব্লু চিটাগং বে ভিউ, এগ্রিকেয়ার, বেঙ্গল মিট , ব্র্যাক নার্সারি, ডিরেক্টফ্রেশ , এক্সপোলিংক রিসোর্সেস, দেশি মিট, ওরিয়ন মাশরুম, নর্থ এন্ড কফি, স্পা ইএসসি। বেভারেজ পার্টনার হিসেবে থাকছে একুয়াফিনা। মিডিয়া পার্টনার হিসেবে থাকছে এনটিভি, সমকাল, রেডিও টুডে। এ্যাপ পার্টনার হিসেবে থাকছে হারিকেন।

বিডিপ্রতিদিন/ ২৩ নভেম্বর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর