২৭ নভেম্বর, ২০১৭ ১৩:৪৪

বিজয়ের মাসের প্রথম দিন থেকে রাস্তায় রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ার

অনলাইন ডেস্ক

বিজয়ের মাসের প্রথম দিন থেকে রাস্তায় রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ার

মোবাইল ভিত্তিক রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ার (EZZYR) আগামী ১ ডিসেম্বর পূর্ণাঙ্গভাবে চালু হচ্ছে। রবিবার রাজধানীর একটি অভিজাত রেস্টুরেন্টে মিট দ্য প্রেস অনুষ্ঠানে ইজিয়ার অ্যাপের আগাম উদ্বোধন হয়। পুরোপুরি দেশিও উদ্যোক্তা এবং প্রযুক্তিবিদদের তৈরি এই রাইড শেয়ারিং মোবাইল অ্যাপ নিয়ে এসেছে ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের পরিচালক রানা আহাদ ও কামরুল হাসান ইমন। বিজয়ের মাসের প্রথমদিন থেকে ঢাকার রাস্তায় থাকবে ইজিয়ার। সেবাটি পেতে স্মার্টফোনে অ্যাপটি ইন্সটল করে সহজেই গাড়ি এবং বাইক অন ডিমান্ড বুকিং করা যাবে। এছাড়াও আগামী বছরের শুরু থেকে প্রি-রিজার্ভেশনের অপশন দিয়ে দূর যাত্রার জন্য গাড়ি বুকিং দিলে সময় মতো গাড়ি হাজির হবে দরজায়।
ইজিয়ার (EZZYR) অ্যাপটি গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। শিগগিরই অ্যাপল প্লে স্টোরেও পাওয়া যাবে। ঢাকাতে এই অ্যাপভিত্তিক গাড়ি ও বাইক শেয়ারিং সার্ভিসের বাণিজ্যিক যাত্রা শুরু হওয়ার পর আগামী বছরের মাঝা-মাঝি চট্টগ্রাম এবং সিলেটসহ বড় শহরগুলোতে ইজিয়ারের সুবিধা পাওয়া যাবে।
এর মধ্যেই ড্রাইভার রেজিস্ট্রেশন এবং ট্রেনিংয়ের প্রাথমিক পর্ব শেষ হয়েছে। গুগল প্লে স্টোরে (EZZYR) দিয়ে সার্চ করলে দুইটি অ্যাপ পাওয়া যাচ্ছে। একটি EZZYR Drive  যারা রাইড শেয়ারিংসেবা দিতে ইচ্ছুক তাদের জন্য এবং (EZZYR) যাত্রী সাধারণের জন্য। এছাড়াও সহজেই www.ezzyr.com লগইন করে রেজিস্ট্রেশন করা যাবে।     
প্রতিষ্ঠানটির পরিচালক কামরুল হাসান ইমন বলেন, যেখানে সিএনজি স্কুটারের মালিকরা অ্যাপভিত্তিক রাইড শেয়ারিংয়ের বিরুদ্ধে ধর্মঘট ও আন্দোলনের হুমকি দিচ্ছে সে সময়ে যাত্রী সেবা নিশ্চিত করতে ইজিয়ার মাঠে কাজ করার প্রস্তুতি নিচ্ছে। আমাদের আশা, সিএনজি স্কুটারের মালিকরা রাইড শেয়ারিং অ্যাপের আওতাভুক্ত হতে আগ্রহী হলে আমরা পাশে দাঁড়াব এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের সহায়তা অব্যাহত থাকবে।
তিনি আরো বলেন, ইজিয়ার একটি মেড ইন বাংলাদেশ উদ্যোগ। তাই আমাদের উদ্যোগের সঙ্গে সবাইকে পাশে পাব। যাত্রী এবং ড্রাইভ পার্টনারদের যে কোনো সমস্যার সমাধান মুহূর্তেই আমরা দিব এমন অঙ্গীকারও করছি এবং ড্রাইভ পার্টনার এবং যাত্রীদের আকৃষ্ট করতে থাকছে নানা ধরনের আকর্ষণীয় বোনাস এবং প্রমোশনার অফার।  
প্রতিষ্ঠানটির আরেক পরিচালক রানা আহাদ বলেন, ড্রাইভার অ্যাপটি আমরা কমপক্ষে ৭০০ ড্রাইভ পার্টনারের সঙ্গে দীর্ঘদিন আলোচনা করে ডিজাইন করেছি। এতে করে ড্রাইভাররা অতি সহজে কিভাবে পেসেঞ্জারের রিকোয়েস্ট গ্রহণ, যাত্রাপথে ম্যাপ দেখা কিংবা যাত্রা শেষে সহজেই মিটারে আসা ভাড়া জানতে পারবেন। তাছাড়া দীর্ঘদিন যাত্রীদের পছন্দের পরিসংখ্যান করে ইউ আই ডিজাইনটি করা হয়েছে যেখানে অতি সহজেই ম্যাপে ডেস্টিনেশন দেখতে পারবেন এবং সুন্দর ডিজাইনটি উপভোগ করতে পারবেন।
উল্লেখ্য, ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড মূলত সফটওয়্যার ডেভেলপমেন্ট, অ্যাপ ডেভেলপমেন্ট এবং আইটিইএস কনসালটেন্ট হিসেবে কাজ করছে। ইনোভেডিয়াস বেসিস এবং ই-ক্যাবের সদস্য প্রতিষ্ঠান।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর