১৬ জানুয়ারি, ২০১৮ ১৭:০৭

জিএসকে হেলথ কেয়ারের হেড ফর এশিয়া প্যাসিফিক হলেন ফিলিপো লানজি

অনলাইন ডেস্ক

জিএসকে হেলথ কেয়ারের হেড ফর এশিয়া প্যাসিফিক হলেন ফিলিপো লানজি

গ্ল্যাক্সোস্মিথক্লাইন কঞ্জিউমার হেলথকেয়ারের মোট ২৩টি দেশের জন্য রিজিওনাল হেড অব এশিয়া প্যাসিফিক হিসেবে ফিলিপো লানজি’কে নিয়োগ প্রদানের ঘোষণা দিয়েছে। জিএসকে কনজ্যুমার হেলথ কেয়ার-এর সিইও ব্রায়ান ম্যাকনামারা’র কাছে ফিলিপো লানজি রিপোর্ট করবেন। এই নিয়োগের মাধ্যমে ফিলিপো, কনজ্যুমার হেলথ কেয়ার স্ট্র্যাটেজিক লিডারশিপ টিম এবং একই সাথে জিএসকে সিঙ্গাপুর কান্ট্রি বোর্ডের সদস্য হয়েছেন।

ফিলিপো জিএসকে কনজ্যুমার হেলথ কেয়ার এবং নোভার্টিস ওটিসি এর যৌথ উদ্যোগের অংশ হিসেবে জিএসকে’তে যোগ দিয়েছেন। ফিলিপো  ইউরোপে জেভি-এর ব্যবসা সম্প্রসারণে অসাধারণ নেতৃত্ব দিয়েছেন এবং তিনি হেলথ কেয়ার ইন্ডাস্ট্রি বিষয়ে ২০ বছরেরও বেশি অভিজ্ঞ। ফিলিপো সাউদার্ন ইউরোপসহ বিভিন্ন মহাদেশের বহুজাতিক বাজারগুলোতে নেতৃত্ব দিয়েছেন, বিশেষ করে সম্প্রতি তিনি কাজ করেছে সেন্ট্রাল ও ইস্টার্ন ইউরোপে এরিয়া জেনারেল ম্যানেজার হিসেবে। এই অঞ্চলগুলোতে তিনি বাণিজ্যক মাধ্যম বাড়ানো, মেধার উন্নয়ন দ্রুততর করা ইত্যাদি কাজে সহযোগিতা করেছেন এবং গত তিন বছরে ওই অঞ্চলগুলোতে তার কাজ ওখানকার পরিস্থিতিই বদলে দিয়েছে। 

জিএসকে কনজ্যুমার হেলথ কেয়ার-এর সিইও ব্রায়ান ম্যাকনামারা বলেন, “ফিলিপো অসাধারণ নেতৃত্বের অধিকারী এবং তিনি তার অর্জিত অভিজ্ঞতা দিয়ে জিএসকে কনজ্যুমার হেলথ কেয়ার-এর এশিয়া প্যাসিফিক অঞ্চলের দ্রুত ও অগ্রসরমান উন্নয়নে সহায়তা করবেন। নিজের দল এবং উদ্ভাবনী ক্ষমতাকে একসাথে কাজে লাগিয়ে যেকোনো কৌশলকে বিশ্বমানের করে তোলার ক্ষেত্রে তার অনন্য এক সামর্থ্য আছে। তার আছে মানব-কেন্দ্রিক নেতৃত্ব শৈলী, অগ্রগতিতে অসাধারণ অবদান রাখার প্রমাণ এবং ব্যবসায়িক সাফল্যকে অনন্য পর্যায়ে নিয়ে যাওয়ার ক্ষমতা, যা আমাদের সফল হওয়ার জন্য প্রয়োজন।”

ফিলিপো নোভার্টিস-এ কাজ করার আগে, জনসন এন্ড জনসন এর ইতালির ডায়াবেটিক ডিভিশন’টি পরিচালনা করতেন এবং এরপর কাজ করেছেন এথিকন/এন্ডো ফ্র্যান্সাইজ-এর হেড অব মেডিটের‍্যানিয়্যান ক্লাস্টার হিসেবে। তারও আগে তিনি ১০ বছর নেসলে'তে মার্কেটিং, ফাইনান্স এবং সেলস এর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। তিনি পিসা ইউনিভার্সিটি থেকে অর্থনীতিতে একটি ডিগ্রী অর্জন করেন এবং ইতালির পাবলিটালিয়া থেকে মার্কেটিং বিষয়ে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। 

জিএসকে কনজ্যুমার হেলথ কেয়ার-এর নবনিযুক্ত রিজিওনাল হেড অব এশিয়া প্যাসিফিক, ফিলিপো  বলেন, “আমি এশিয়া প্যাসিফিক-এ যোগ দিতে পেরে খুবই রোমাঞ্চিত। দ্রুতগতিতে জনসংখ্যা বৃদ্ধির প্রাকৃতিক সৌন্দর্যের এই লীলাভূমির মানসম্মত হেলথকেয়ার পণ্য প্রয়োজন। আমি আমাদের উদ্ভাবনের বিষয়ে অনেক বেশি গুরুত্ব দিবো, কেননা গ্রাহকরা ভালো থাকার জন্য আমাদের কাছে এটাই প্রত্যাশা করে থাকেন। এক্ষেত্রে জিএসকে’র সম্ভাবনা অনেক বেশি এবং গুরুত্বপূর্ণ এই কাজে নিয়োজিত অসাধারণ একটি দলকে নেতৃত্ব দেওয়া সত্যিই গর্বের এবং আনন্দের।”  

গ্ল্যাক্সোস্মিথক্লাইন বাংলাদেশ লিমিটেড সম্পর্কে
গ্লাক্সোস্মিথক্লাইন একটি কঞ্জিউমার হেলথ কেয়ার কোম্পানি। এর ফ্ল্যাগশিপ ব্র্যান্ড হরলিক্স হেলথ ফুড ড্রিঙ্কস ক্যাটাগরিতে বাংলাদেশের বাজারে শীর্ষস্থানে আছে। জিএসকে বাংলাদেশের পোর্টফলিওতে অন্যান্য জনপ্রিয় ব্র্যান্ড গুলোর মধ্যে রয়েছে জুনিওর হরলিক্স, উইমেন্স হরলিক্স, হরলিক্স লাইট, বুস্ট, মালটোভা, গ্ল্যাক্সোস ডি এবং সেনসোডাইন। বাংলাদেশে আমরা নিয়জিত করেছি ১৫২ জনেরও অধিক কর্মী। আমাদের মার্কেটিং এবং ডিস্ট্রিবিউশনের আয়তায় রয়েছে ১২১ টি ডিস্ট্রিবিউটর। আমরা এই ডিস্ট্রিবিউশনের আয়তায় ১,৬৮,০০০ রিটেইল আউটলেট রয়েছে। ১৬০ বছরের ঐতিহ্য সম্পন্ন জিএসকে কনজিউমার হেলথ কেয়ার বিশ্বের বৃহত্তম হেলথ কেয়ার কোম্পানিগুলোর মধ্যে একটি। আমাদের উদ্দেশ্য বিশ্বব্যাপী আরও বেশি মানুষকে প্রত্যহ হেলথ কেয়ার পণ্যের মাধ্যমে সুস্বাস্থ্য নিশ্চিত করার পাশাপাশি দীর্ঘায়ু লাভ করতে সাহায্য করা। আমাদের বিশ্বব্যাপী জনপ্রিয় কিছু ব্র্যান্ডের মধ্যে রয়েছে সেনসোডাইন, ভোলটারেণ, থেরাফ্লু, প্যারাডনটেক্স, প্যানাডল, পলিডেন্ট, অট্রিভিন, হরলিক্স এবং ফিজিওজেল। আমাদের লক্ষ্য বিশ্বব্যাপী বর্ধনশীল ব্যবসা পরিচালনা করা যা আমরা ফাস্ট মুভিং কনজিউমার হেলথ কেয়ার (এফএমসিএইচ) নামে আখ্যায়িত করে থাকি। আমাদের উদ্দেশ্য প্রাত্যহিক জীবনে সম্মানিত গ্রাহকদের মানসম্মত পণ্য সরবরাহ করার মাধ্যমে স্বাস্থ্যসেবা নিশ্চিত করা। 

 

বিডি প্রতিদিন/১৬ জানুয়ারি ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর