১৫ ফেব্রুয়ারি, ২০১৮ ২২:০২

দেশে তৈরি চতুর্থ স্মার্টফোন 'প্রিমো এফ৭এস' বাজারে

প্রেস বিজ্ঞপ্তি

দেশে তৈরি চতুর্থ স্মার্টফোন 'প্রিমো এফ৭এস' বাজারে

ওয়ালটন নিয়ে এলো বাংলাদেশে তৈরি চতুর্থ স্মার্টফোন। যার মডেল ‘প্রিমো এফ৭এস’। আকর্ষণীয় ডিজাইনের ফোনটি কালো ও সোনালি এই দুই রঙে বাজারে ছাড়া হয়েছে। দাম ৫ হাজার ২৯৯ টাকা।

গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায় স্মার্টফোনটি তৈরি হয়েছে বলে জানান এর সেল্যুলার ফোন ডিভিশন (মার্কেটিং) প্রধান আসিফুর রহমান খান। তিনি আরো জানান, দেশে তৈরি এই স্মার্টফোনে ক্রেতারা পাবেন বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। স্মার্টফোন ক্রয়ের ৩০ দিনের মধ্যে যেকোনো ধরনের ত্রুটিতে সাথে সাথে ফোনটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেয়া হবে। এছাড়াও, ১০১ দিনের মধ্যে 'প্রায়োরিটি বেসিসে' ৪৮ ঘণ্টার মধ্যে বিক্রয়োত্তর সেবা পাবেন ক্রেতারা। পাশাপাশি স্মার্টফোনে এক বছরের এবং ব্যাটারি ও চার্জারে ছয় মাসের বিক্রয়োত্তর সেবা তো থাকছেই।

ওয়ালটন সূত্রে জানা যায়, ‘প্রিমো এফ৭এস’ মডেলের স্মার্টফোনটির পর্দা ৫ দশমিক ২ ইঞ্চির। ১৬ মিলিয়ন কালার সাপোর্টেড ডিসপ্লেতে ব্যবহৃত হয়েছে ২.৫ডি কার্ভড গ্লাস। উন্নত পারফরমেন্সের জন্য এতে রয়েছে ১.৩ গিগাহার্জের কোয়াডকোর প্রসেসর, ১ গিগাবাইট র‌্যাম এবং মালি-৪০০ জিপিউ। এর স্টোরেজ ৮ গিগাবাইটের। যা ৬৪ জিবি পর্যন্ত মেমোরি কার্ড সাপোর্ট করবে। 

এই স্মার্টফোনের উভয় প্রান্তে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। উভয় ক্যামেরায় রয়েছে এলইডি ফ্ল্যাশ। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও প্রফেশনাল, ফেস বিউটি, প্যানোরমা, এইচডিআর, নাইট মোডে ছবি তোলা যাবে। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ টাইমার, অটো-ফোকাস, কন্টিনিউয়াস ফোকাস, টাচ-ফোকাস ইত্যাদি। উভয় ক্যামেরায় ধারণ করা যাবে ফুল এইচডি ভিডিও।

অ্যান্ড্রয়েড নূগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত স্মার্টফোনটির প্রয়োজনীয় পাওয়ার ব্যাক-আপের জন্য রয়েছে ২২৫০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। আছে মাল্টি-উইন্ডো প্রযুক্তি। ফলে একই সঙ্গে ডিসপ্লেতে একাধিক অ্যাপস ব্যবহার করা যাবে।

থ্রিজি সাপোর্টেড ফোনটিতে একসঙ্গে ব্যবহার করা যাবে দুটি সিম। মেমোরি কার্ডের জন্য রয়েছে আলাদা স্লট। কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ল্যান হটস্পট, ওটিএ ও মাইক্রো ইউএসবি২ সুবিধা। সেন্সর হিসেবে রয়েছে জিপিএস, এ-জিপিএস নেভিগেশন, প্রোক্সিমিটি, এক্সিলারোমিটার (থ্রিডি), গ্রাভিটি (থ্রিডি) ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক ও রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও। 

উল্লেখ্য, দেশের সব ওয়ালটন প্লাজা এবং ব্র্যান্ড ও রিটেইল আউটলেটে শূন্য শতাংশ ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যায় সব মডেলের ওয়ালটন স্মার্টফোন। একই সঙ্গে ১২ মাসের কিস্তি সুবিধায়ও কেনার সুযোগ থাকছে। বিক্রয়োত্তর সেবার জন্য রয়েছে দেশব্যাপী বিস্তৃত সার্ভিস নেটওয়ার্কও।

বিডি-প্রতিদিন/১৫ ফেব্রুয়ারি, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর