১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:৩১

ডিএইচএল এক্সপ্রেসের সঙ্গে চুক্তিবদ্ধ হল শপআপ

প্রেস বিজ্ঞপ্তি

ডিএইচএল এক্সপ্রেসের সঙ্গে চুক্তিবদ্ধ হল শপআপ

আন্তর্জাতিক লজিস্টিক সাপোর্ট প্রতিষ্ঠান ডিএইচএল এক্সপ্রেসের সাথে চুক্তিবদ্ধ হল দেশের একমাত্র ফেসবুক কমার্সের স্ট্র্যাটেজিক সাপোর্ট প্রতিষ্ঠান শপআপ। এই চুক্তির ফলে শপআপের নিবন্ধিত ফেসবুক উদ্যোক্তাগণ দেশের বাইরের কাস্টমারদের ডেলিভারী দিতে সক্ষম হবে। 

রবিবার ডিএইচএল-এর তেজগাঁও তে অবস্থিত ফ্যাসিলিটি সেন্টারে আয়োজিত এই চুক্তি সাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও মহিলা উদ্যোক্তা, মরহুম মেয়র আনিসুল হকের স্ত্রী রুবানা হক, ই-ক্যাব-এর সভাপতি ও ডি এইচ এল বাংলাদেশের কমার্শিয়াল ডিরেক্টর এ এস এম শাকিল সহ শপআপ ও ডি এইচ এল-এর কর্মকর্তাগণ। এই চুক্তি সাক্ষর অনুষ্ঠানে উক্ত অতিথিগণ একটি প্যানেল আলোচনায় অংশ নেন। এই আলোচনায় এফ কমার্স, এর ভবিষ্যৎ এবং নারীর ক্ষমতায়নে এফ কমার্স-এর অবদান সম্পর্কিত বিষয়গুলো উঠে আসে।

শপআপ ফেসবুক উদ্যোক্তাদেরকে বুস্টিং, প্রমোশন, প্রোডাক্ট ডেলিভারী, পেইজ ডিজাইন ইত্যাদি সহযোগিতা প্রদান করে থাকে। এই ফেইসবুক পেইজগুলো প্রায়শই বিদেশ থেকে, বিশেষ করে প্রবাসী বাংলাদেশীদের অর্ডার পেয়ে থাকেন। বিদেশে ডেলিভারী প্রদানের বেপারটিতে জটিলতা থাকায় শপগুলোর বাজার শুধু বাংলাদেশেই সীমিত ছিল। বর্তমানে বাংলাদেশের ই- কমার্স সেক্টরের ৭০% অবদান ফেসবুক শপগুলোর। শপআপ এবং ডি এইচ এল-এর এই চুক্তির ফলে এই সুযোগটি আরও বৃদ্ধি পাবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “বাংলাদেশের ই-কমার্স শিল্পের জন্য আজ একটি নতুন দিগন্ত উন্মোচন হল। ডিজিটাল বাংলাদেশের স্বরূপটি সফলভাবে পরিলক্ষিত হবে একটি সাবলীল ডিজিটাল অর্থনীতি প্রতিষ্ঠার মাধ্যমে। বাংলাদেশের এফ-কমার্সের জন্য বৈশ্বিক বাজার উন্মোচনের মাধ্যমে শপআপ ও ডি এইচ এল-এর এই উদ্যোগ দেশের ডিজিটালাইজেশনে ব্যাপক ভুমিকা রাখবে।”  

এই চুক্তি সম্পর্কে শপআপ-এর সহ প্রতিষ্ঠাতা সিফাত সারোয়ার বলেন, “আমাদের নিবন্ধিত অনেকগুলো ফেসবুক শপই অনেকদিন যাবৎ দেশের বাইরে থেকে বিশেষ করে প্রবাসী বাংলাদেশীদের নিকট থেকে অর্ডার পেয়ে আসছিল। নীলাভ, জামদানীভিলসহ অনেকগুলো ফেসবুক শপ যারা ঐতিহ্যবাহী বাংলাদেশী পণ্যগুলো তাদের পেইজের মাধ্যমে তুলে ধরে, প্রায়শই তারা দেশের বাইরের থেকে অর্ডার পেয়ে থাকেন। ডি এইচ এল-এর প্রতি আমরা কৃতজ্ঞ এই অগ্রযাত্রায় আমাদের অংশীদার হবার জন্য।”

ডি এইচ এল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মিয়ারুল হক বলেন, “শপআপের এই উদ্যোগটিকে আমরা স্বাগত জানাই। দেশের ফেসবুক কমার্সের এই অগ্রযাত্রার অংশীদার হতে পেরে আমরা গর্বিত।”
 


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর‌

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর