১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:২৯

সারাদেশব্যাপী চলছে 'খাঁটি বাংলা বাজি'

প্রেস বিজ্ঞপ্তি

সারাদেশব্যাপী চলছে 'খাঁটি বাংলা বাজি'

সারাদেশব্যাপী চলছে ভিন্ন রকমের এক বাজি, 'খাঁটি বাংলা বাজি' ভিনদেশী কোনো ভাষা ব্যবহার না করে একটানা খাঁটি বাংলা ভাষায় কথা বলে এবং অন্য বন্ধুদের বাজি ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার এক অনন্য বাজি।

এই বাজি ইতোমধ্যে জনপ্রিয়তা লাভ করেছে নাট্যশিল্পী, সংগীতশিল্পী সহ অন্যান্য মিডিয়া ব্যক্তিত্ব এবং সর্বস্তরের ফেসবুক ব্যবহারকারীদের মাঝে। এরই মধ্যে জনপ্রিয় অভিনেত্রী টয়া, সাবিলা নুর, শেহতাজ, অভিনেতা ফুয়াদ, সুরকার ও সঙ্গীতশিল্পী প্রিতম হাসান, অদিত রহমান সহ আরো অনেকেই বাজিতে অংশগ্রহণ করেছেন এবং তাদের বন্ধুদেরও বাজি দিয়েছেন।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইন্ডাস্ট্রিয়াল সলুশ্যন প্রোভাইডার এ.এন.এইচ. এন্টারপ্রাইজ লিমিটেড এই প্রচারণা শুরু করে ৩১ শে জানুয়ারি জনপ্রিয় অভিনেত্রী সাফা কবির এর একটি ভিডিও বার্তার মাধ্যমে। ভিডিও বার্তাটিতে সাফা কবির এ.এন.এইচ. এন্টারপ্রাইজ এর পক্ষ থেকে তরুণ প্রজন্মের দিকে ছুড়ে দেয়া বাজির ঘোষণা করে এবং নিজেও অংশগ্রহণ করে তার ৫ জন বন্ধুকে বাজি দিয়ে।

এই উদ্যোগ এর মূল লক্ষ্য হচ্ছে তরুণ প্রজন্মকে বাংলা ভাষার ব্যাপারে সচেতন করে তোলা। তাদের ইংরেজি বা হিন্দি মিশ্রিত বাংলা ব্যবহারে খাঁটি বাংলা ভাষা ভুলে যাবার বর্তমানে যে আশংকা তাকে খেলার ছলে প্রতিরোধ করা। খাঁটি বাংলা বাজি প্রচারণার উদ্ভাবন ও বাস্তবায়নে রয়েছে ডিজিটাল বিজ্ঞাপনী সংস্থা ডিজিডট লিমিটেড। 

বিডিপ্রতিদিন/ ১৯ ফেব্রুয়ারি, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর