Bangladesh Pratidin

প্রকাশ : ৯ মার্চ, ২০১৮ ০৭:০৮ অনলাইন ভার্সন
বিশ্ব কিডনি দিবস উপলক্ষ্যে এ্যাপোলো হসপিটালস ঢাকার উদ্যোগে কর্মসূচি
প্রেস বিজ্ঞপ্তি
বিশ্ব কিডনি দিবস উপলক্ষ্যে এ্যাপোলো হসপিটালস ঢাকার উদ্যোগে কর্মসূচি
bd-pratidin

৮ মার্চ বিশ্বব্যাপী বিশ্ব কিডনি দিবস ও আন্তর্জাতিক নারী দিবস এক সাথে পালন করা হয়। এবারের প্রতিপাদ্য বিষয় বিষয় ছিল কিডনি ও নারী স্বাস্থ্য। এ্যাপোলো হসপিটালস ঢাকার উদ্যোগে হেল্থকেয়ার ফার্মা সিউটিক্যালস লিমিটেড'র সৌজনে নারী স্বাস্থ্য সচেতনতা বিষয়ে সচেতনতামূলক কর্মসূচির আয়োজন করে। 

সকালে বেসরকারী বিশ্ববিদ্যালয় "নর্থ সাউথ ইউনিভাসির্টি"র শিক্ষার্থীসহ এ্যাপোলো হসপিটালস ঢাকার ডিরেক্টর-হিউম্যান রিসোর্স জনাব আবদুস সালাম ভূইয়া, হেড অব মেডিকেল সার্ভিসেস ডাঃ আরিফ মাহমুদ, নেফ্রোলজি বিভাগের কো-অর্ডিনেটর এবং সিনিয়র কনসালটেন্ট ডা: নাবিউল হাসান (রানা) ও কনসালটেন্ট ডা: ফাহমিদা বেগম সহ হাসপাতালের উধর্ত্বন কর্মকর্তা, চিকিৎসক ও নার্সদের উপস্থিতিতে একটি র‌্যালি ও মিনি ম্যারাথন অনুষ্ঠিত হয়। এতে প্রায় ২০০ জন অংশগ্রহন করেন। 

মিনি ম্যারাথনের দুই পর্বে ৮ জন বিজয়ীকে পুরুস্কৃত করা হয়। দুপুরে উত্তরা লেডিস ক্লাবে তাদের সদস্যদের উপস্থিতিতে এ্যাপোলো হসপিটালস ঢাকার নেফ্রোলজি বিভাগের কনসালটেন্ট ডা: ফাহমিদা বেগম কিডনি ও নারী স্বাস্থ্য বিষয়ে সচেতনতামূলক আলোচনা করেন।

এছাড়া নারী দিবস উপলক্ষে এ্যাপোলো হসপিটালস ঢাকার অডিটরিয়ামে হাসপাতালের নারী কর্মীদের নিয়ে কর্মসূচির আয়োজন করা হয়, সেখানে অতিথি হিসেবে ছিলেন অধ্যাপক হাজেরা মাহতাব, মেডিসিন ও ডায়াবেটিস বিশেষজ্ঞ এবং এন্ডোক্রাইন, অধ্যাপক এমেরিটাস এবং চীফ কনসালটেন্ট- মেডিসিন, বিআইএইচএস জেনারেল হাসপাতাল, গুলশান স্বাস্থ্যসেবা কেন্দ্র ও হালিদা হানুম আখতার, চীফ অব পার্টি-এনএইচএসডিপি, কান্ট্রি রিপ্রেজেনটেটিভ-পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল। 

বাংলাদেশ এবং নারী স্বাস্থ্য বিষয়ে দি ওয়েস্টটিন ঢাকাতে আরও একটি কর্মসূচির আয়োজন করা হয়। সেখনে এ্যাপোলো হসপিটালস ঢাকার, হেড অব মেডিকেল সার্ভিসেস ডাঃ আরিফ মাহমুদ, গাইনি বিভগের কনসালটেন্ট নাসরিন জুলফিকার, প্রধান পুষ্টিবিদ তামান্না চৌধুরী নারী স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে পরামর্শ দেন। 

 

বিডি প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow