২১ মার্চ, ২০১৮ ১৪:৪৫

৭ এপ্রিল পঞ্চম লিডারশিপ সামিট

অনলাইন ডেস্ক

৭ এপ্রিল পঞ্চম লিডারশিপ সামিট

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম এর আয়োজনে পঞ্চম বারের মতো অনুষ্ঠিত হবে লিডারশিপ সামিট। আগামী ৭ এপ্রিল ঢাকার লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিতব্য দিনব্যাপি এ আয়োজনে আলোচনা করবেন দেশি-বিদেশি বক্তারা।

সামিটের মূল প্রতিপাদ্য হচ্ছে 'বাংলাদেশের আগামী ১০ বছরের জন্য আলোচনা'। সামিটে চারজন বিশ্বখ্যাত বক্তা মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। পাশাপাশি সরকারি প্রতিনিধিগণ  এবং ব্যবসায়ী নেতাগণ তাদের মূল্যবান মতামত তুলে ধরবেন। পঞ্চম লিডারশিপ সামিট এর পৃষ্ঠপোষকতায় রয়েছে বেক্সিমকো গ্রুপ এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ। এ আয়োজনে সার্বিক সহযোগিতা করছে ঢাকা ব্যাংক এবং দ্য ডেইলি স্টার।

পঞ্চম লিডারশিপ সামিট সাজানো হয়েছে প্রধানত চারটি বিভাগে- অর্থনীতি, উদ্ভাবন, পরিকল্পনা এবং টেকসই উন্নয়ন। প্রতিটি বিভাগের জন্য থাকবে একজন বিদেশি বক্তার মূল প্রবন্ধ উপস্থাপন, একজন সরকারি প্রতিনিধির মতামত প্রকাশ এবং গুরুত্বপূর্ন ব্যবসায়ি নেতাদের নিয়ে একটি প্যানেল আলোচনা।

লিডারশিপ সামিটের একটি বৃহত্তর লক্ষ্য হচ্ছে আগামী দশ বছরের মধ্যে একশজন যোগ্য নেতা তৈরি করা। সে লক্ষ্যেই আসন্ন লিডারশিপ সামিটে বিদেশি বক্তারা আলোচনা করবেন বহির্বিশ্বের নেতৃত্বচর্চা নিয়ে যার সঙ্গে সরকারি প্রতিনিধিগণ দেশীয় নেতৃত্বচর্চা এবং ব্যবসায়ীগণ তাদের করনীয় বিষয়বস্তু তুলে ধরবেন।

বিদেশি বক্তাদের মধ্যে থাকছেন কেলগ ইনোভেশন নেটওয়ার্ক এর কো-ফাউন্ডার এবং এক্সিকিউটিভ ডিরেক্টর প্রফেসর রবার্ট সি ওয়ালকট, মালয়েশিয়ার দ্য ইক্লিফ লিডারশিপ এন্ড গভার্ন্যান্স সেন্টার এর চিফ মার্কেটিং অফিসার ললিত গুপ্ত; দ্য বোস্টন কন্সালটিং গ্রুপ এর প্রিন্সিপাল ডক্টর মীর সেলিম, মেকিনজে এন্ড কোম্পানির পার্টনার নম্রতা দুবাশি। দেশীয় মূল প্রবন্ধ উপস্থাপনকারী হিসেবে থাকবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই এর পলিসি এডভাইজার অনির চৌধুরী এবং বাংলাদেশ ব্যাংকের চিফ ইকোনমিষ্ট ফয়সাল আহমেদ।

চারটি আলাদা প্যানেল ডিসকাশনে দেশীয় ব্যবসায়ী নেতারা এবং শিক্ষাবিদগণ আলোচনা করবেন। আলোচকদের মধ্যে থাকবেন এসিআই লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর আরিফ দৌলা; এমসিসিআই এর প্রেসিডেন্ট নিহাদ কবির; ইউনিলিভার বাংলাদেশ এর সিইও এবং এমডি কেদার লেলে; আনোয়ার গ্রুপ এর জুট এন্ড অটোমোবাইলস ডিভিশন এর ম্যানেজিং ডিরেক্টর হোসেন খালেদ, এপেক্স ফুটওয়্যার লি. এর এমডি সৈয়দ নাসিম মঞ্জুর, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ এর এমডি শেহজাদ মুনিম; ঢাকা ব্যাংক এর এমডি মাহবুবুর রহমান, রবি আজিয়াটা লিমিটেড এর সিইও এবং এমডি মাহতাব উদ্দিন আহমেদ।

সামিটে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন চলছে। রেজিস্ট্রেশন করতে ভিজিট করুন www.bbf.digital/leadershipsummit2018

বিডি প্রতিদিন/২১ মার্চ, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর