শিরোনাম
২২ মার্চ, ২০১৮ ১৫:৫৩

অনলাইনভিত্তিক অর্থ লেনদেনকারী অ্যাপস 'আইপে'

অনলাইন ডেস্ক

অনলাইনভিত্তিক অর্থ লেনদেনকারী অ্যাপস 'আইপে'

বাণিজ্যিক যাত্রা শুরু করলো দেশের প্রথম অনলাইনভিত্তিক অর্থ লেনদেনকারী প্রতিষ্ঠান আইপে সিস্টেমস লিমিটেড। যা বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সার্ভিস প্রোভাইডার-পিএসপি হিসেবে অনুমোদিত।

আজ রাজধানীর একটি হোটেলে মোবাইল ওয়ালেটভিত্তিক কেনাকাটার অ্যাপস 'আইপে'র আনুষ্ঠানিক উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

এসময় উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি  মন্ত্রী মোস্তাফা জব্বার, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আইপে সিস্টেমস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মো. শহিদুল আহসান ও প্রধান নির্বাহী কর্মকর্তা জাকারিয়া স্বপন।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, ক্যাশলেস সমাজ গড়ার পথকে অনেকদূর এগিয়ে নিয়ে যাবে এ ইন্টারনেট পেমেন্ট সেবা আইপে। ক্যাশলেস সমাজ গড়া গেলে মানবাধিকার লঙ্ঘন, জঙ্গি অর্থায়ানের মত অপরাধ অনেকাংশেই কমানো সম্ভব হবে।

আইপে প্রসঙ্গে প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জাকারিয়া স্বপন বলেন, স্মার্টফোন থেকে গুগল প্লে স্টোরে গিয়ে আইপে অ্যাপ ডাউনলোড করে খুব সহজেই একটি ডিজিটাল ওয়ালেট খোলা যায় আইপে- তে। অ্যান্ড্রয়েড ও আইওএস সমর্থিত স্মার্টফোন ছাড়াও ওমনি চ্যানেল সুবিধা নিয়ে ফিচার ফোন থেকেও ব্রাউজারের মাধ্যমে ব্যবহার করা যায় আইপে ওয়ালেট। ব্যক্তি ও ব্যবসার জন্য বাংলাদেশে একটি নিরাপদ পেমেন্ট ইকোসিস্টেম গড়ে তোলাই আইপের লক্ষ্য।

বিডি প্রতিদিন/২২ মার্চ, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর