১৭ এপ্রিল, ২০১৮ ২১:০১

বিএটি বাংলাদেশ-এর শেয়ার প্রতি ৬০ টাকা লভ্যাংশ অনুমোদন

প্রেস বিজ্ঞপ্তি


বিএটি বাংলাদেশ-এর শেয়ার প্রতি ৬০ টাকা লভ্যাংশ অনুমোদন

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড (বিএটি বাংলাদেশ) এর ৪৫তম বার্ষিক সাধারণ সভা মঙ্গলবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে অনুষ্ঠিত হয়েছে।

কোম্পানির চেয়ারম্যান গোলাম মইন উদ্দীনের সভাপতিত্বে  সভায় কোম্পানির উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন। সভায় শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে ২০১৭ সালের আর্থিক বিবরণী, পরিচালকদের প্রতিবেদন এবং নিরীক্ষকদের প্রতিবেদন অনুমোদন লাভ করে। 

পরিচালনা পর্ষদ এবং শেয়ারহোল্ডারগণ ২০১৭ সালের জন্য প্রস্তাবিত শেয়ার প্রতি ৬০ টাকা নগদ লভ্যাংশ অনুমোদন দিয়েছেন। এছাড়াও শেয়ারহোল্ডাররা বার্ষিক সাধারণ সভায় পরিচালক পর্ষদের সঙ্গে স্বতঃস্ফূর্ত মতবিনিময় এবং প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন।
 
২০১৭ সালে বেসরকারি খাতে সর্বোচ্চ কর প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিএটিবি ১৬ হাজার ৪২৭ কোটি টাকা ভ্যাট, সম্পূরক শুল্ক এবং অন্যান্য রাজস্ব বাবদ রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়েছে। এছাড়া, কোম্পানির বিভিন্ন পদক্ষেপ টেকসই উন্নয়ন লক্ষমাত্রা ও জাতীয় লক্ষ্যমাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে।  

সভায় ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম, পরিচালনা পর্ষদের সদস্য মোহাম্মদ মঈনউদ্দিন আবদুল্লাহ, কে এইচ মাসুদ সিদ্দীকি, মিকাইল শিপার, মোহাম্মদ আবদুল্লাহ, তাহমিনা বেগম, কাজী সানাউল হক এবং কোম্পানি সেক্রেটারি আজিজুর রহমান উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/১৭ এপ্রিল, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর