২৪ এপ্রিল, ২০১৮ ২০:৩৮

২৫ বছরে পা দিল এসিআই

অনলাইন ডেস্ক

২৫ বছরে পা দিল এসিআই

২৫ বছরে পদার্পণ করেছে এসিআই। সেই উপলক্ষে হোটেল রেডিসন ব্লু-তে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশের তরুণ তরুণীদের নতুন কিছু করার অনুপ্রেরণা যোগাতেই “দুঃসাহসী বাংলাদেশ” নামে একটি ক্যাম্পেইন উদ্ভোধন করে। এসিআই ওই অনুষ্ঠানে বাংলাদেশের সম্ভবনাময় কিছু তরুণ তরুণীদের সম্মাননা স্মারক তুলে দয়ে।

প্রায় সাড়ে ৮ হাজার কর্মীর অক্লান্ত পরিশ্রম আর ১৫টি সহযোগী প্রতিষ্ঠান দ্বারা কয়কে হাজার পণ্য উৎপাদনের মাধ্যমে দেশে ও বিদেশে এসিআই এর পণ্য রপ্তানি করা হয়ে থাকে। 

এসিআই-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম আনিস উদ্ দৌলা বলেন, “ক্রেতার সন্তুষ্টি অর্জন করতে পণ্যের গুনগত মান ঠিক রাখা অত্যাবশ্যকীয়। ২৫ বছরে এই নীতি ধরে রেখেই এসিআই-এর পথচলা। পণ্যের মানরক্ষা ও পরিবেশ সুরক্ষিত রাখা এই দুটো দিকেই আমরা সর্বোচ্চ খেয়াল রেখেছি।”

তিনি বলেন, এসিআই-এর “স্বপ্ন” সুপারশপ এর মূল উদ্দেশ্যই ভোগ্যপণ্যসমূহ চাহিদামত ক্রেতা সাধারণের দ্বার গোরায় পৌঁছে দেওয়া। স্বপ্নের মাধ্যমেই কৃষক ন্যায্য মূল্য পাবে আর ক্রেতারা পাবে ভালো পণ্য।

বর্তমানে বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে ব্যাপক প্রতিবন্ধকতা দেখা যাচ্ছে, দেশে গ্যাস ও বিদ্যুৎ এর অপ্রতুলতা, তারল্য সংকট। যানজটের অসহনীয় পর্যায়ে যাওয়ার ফলে প্রচুর আর্থিক ক্ষতির সম্মুক্ষীন হতে হচ্ছে। যা ব্যবসায়ীক ব্যয় বাড়িয়ে দিচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের পুঁজিবাজারে দুর্নীতি হয়, তাই পুঁজিজাররে উপর থকেে মানুষ আস্থা হারাচ্ছে। ফলে শিল্প উদ্যোক্তারা ব্যাংক নির্ভর হয়ে যাচ্ছে। কিন্তু দীর্ঘমেয়াদী মূলধনের জন্য পুঁজিবাজার ভালো। পুঁজিবাজার যদি ঠিক না হয় তাহলে শিল্প খাত মূলধনের অভাবে ক্ষতগ্রিস্থ হবে। তাই সরকারের উচিত পুঁজিবাজারের প্রতি বিশেষ তদারকি করা ও পুঁজিবাজারকে বিশ্বস্ত খাত হিসেবে গড়ে তোলা।


বিডি প্রতিদিন/২৪ এপ্রিল ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর