২৬ এপ্রিল, ২০১৮ ২০:৩১

একেটিএল-এক্সিস লাইভ ডেমো এন্ড কাস্টমার মিট অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

একেটিএল-এক্সিস লাইভ ডেমো এন্ড কাস্টমার মিট অনুষ্ঠিত

এ কে খান টেলিকম লিমিটেড (একেটিএল) এবং এক্সিস কমিউনিকেশনস এর উদ্যোগে “একেটিএল-এক্সিস লাইভ ডেমো এন্ড কাস্টমার মিট” অনুষ্ঠিত হয়েছে। গত ১৮ এপ্রিল ঢাকার গুলশানের একটি স্থানীয় হোটেলে এটি অনুষ্ঠিত হয়। 

মূলত বিভিন্ন সরকারি, ব্যাংকিং, আর্থিক, বহুজাতিক প্রতিষ্ঠান, গার্মেন্টস এবং শিক্ষা প্রতিষ্ঠানের তথ্যপ্রযুক্তি খাতের পেশাদার ব্যক্তিদের নিয়ে আয়োজনটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন একেটিএল এর ব্যবস্থাপনা পরিচালক ও ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর প্রেসিডেন্ট আবুল কাসেম খান। এছাড়া আরও উপস্থিত ছিলেন একেটিএল-এর হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্‌স মোহাম্মদ আলি সাত্তার, হেড অব অপারেশন্‌স শাকিল জোয়াদ রহিম এবং প্রধান তথ্যপ্রযুক্তি কর্মকর্তা তরুন দাস। 

এক্সিস কমিউনিকেশনস এর পক্ষ থেকে ছিলেন লিনডা লিউ এবং জিতিশ ম্যাথিউস। এ আয়োজনে প্রধানত আইপি সারভেইল্যান্স এবং সিকিউরিটি সল্যুশন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এরই সাথে আইপি সারভেইল্যান্স এবং সিসিটিভি ক্যামেরা খাতে আভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক বাজারে তথ্যপ্রযুক্তি পেশাদারদের সফল বিনিয়োগ নিশ্চিত হওয়ার বিষয়েও বিস্তারিত আলোচনা করা হয়। 

অনুষ্ঠানের মূল আয়োজন ছিলো এক্সিস আইপি সারভেইল্যান্স সল্যুশনের লাইভ ডেমো- যা উপস্থাপন করেন জিতিশ ম্যাথিউস। এ পর্বে আইপি সারভেইল্যান্স এবং বর্তমান সময়ে এর ব্যবহার নিয়ে একটি বিস্তারিত প্রতিবেদন পরিবেশন করেন তিনি।


বিডি প্রতিদিন/২৬ এপ্রিল ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর