২১ মে, ২০১৮ ১৮:১০

শ্রমিক কল্যাণ তহবিলে বিএটি বাংলাদেশের চেক হস্তান্তর

প্রেস বিজ্ঞপ্তি

শ্রমিক কল্যাণ তহবিলে বিএটি বাংলাদেশের চেক হস্তান্তর

দেশের শ্রম আইন অনুযায়ী, শ্রমিক কল্যাণ তহবিলে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বিএটি বাংলাদেশ) ৮,৮২,০৭,৯৮৮ (আট কোটি বিরাশি লক্ষ সাত হাজার নয়শত আটাশি টাকা) টাকার একটি চেক হস্তান্তর করেছে।

রবিবার শ্রম মন্ত্রনালয়ে শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হকের কাছে এই চেক হস্তান্তর করেন বিএটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মাইনুদ্দিন ও মানবসম্পদ বিভাগের প্রধান রুমানা রহমান।

চেক হস্তান্তর অনুষ্ঠানে শ্রম প্রতিমন্ত্রী বলেন, শ্রম আইন মোতাবেক ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ শুরু থেকেই এই ফান্ডে অর্থ জমা রাখছে। মন্ত্রনালয়ের পক্ষ থেকে এই উদ্যোগকে সাধুবাদ জানাই। বর্তমানে এই ফান্ডে তিনশ কোটি টাকা জমা আছে। যদি কোন শ্রমিকের মৃত্যু হয় তবে এই ফান্ড থেকে তার পরিবারকে ২ লক্ষ টাকা দেয়া হয়। এছাড়াও শ্রমিকের সন্তানদের শিক্ষাখাতে সর্বোচ্চ ৩ লাখ টাকা সাহায্য প্রদান করা হয়।

এসময় বিএটি বাংলাদেশের মানবসম্পদ বিভাগের প্রধান রুমানা রহমান বলেন, “শ্রমিকরাই একটি কোম্পানির মূল চালিকা শক্তি। দায়িত্বশীল কোম্পানি হিসেবে বিএটি বাংলাদেশ শ্রম আইন ও আইএলও কনভেনশন অনুযায়ী শ্রমিক কর্মচারীদের ন্যয্য পাওনা ও সুযোগ সুবিধা নিশ্চিত করে থাকে। এর সাথে শ্রমিক এবং তাদের পরিবারবর্গের সার্বিক উন্নয়নে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহন করে থাকে।”


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর