২৭ মে, ২০১৮ ১৫:৪৬

হৃদরোগ বিশেষজ্ঞ ডা. রেয়ান আনিসের ইউনাইটেড হাসপাতালে যোগদান

অনলাইন ডেস্ক

হৃদরোগ বিশেষজ্ঞ ডা. রেয়ান আনিসের ইউনাইটেড হাসপাতালে যোগদান

দেশের বরেণ্য হৃদরোগ বিশেষজ্ঞ ডা. রেয়ান আনিস, অতি সম্প্রতি রাজধানীর গুলশানে অবস্থিত ইউনাইটেড হাসপাতালে যোগদান করেছেন। ইউনাইটেড হাসপাতালের কার্ডিয়াক সেন্টারে বর্তমানে তিনি সার্বক্ষণিক রোগী দেখবেন এবং নিয়মিতভাবে ক্যাথল্যাবে বিভিন্ন কার্ডিয়াক প্রসিডিওর করবেন।
১৯৮৫ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করে ডা. রেয়ান আনিস, সম্মিলিত সামরিক হাসপাতালে বৎসরাধিক সময় কাজ করেন এবং এরপর তিনি ১৯৮৯ সালে যুক্তরাজ্যের এডিনবরা পোস্টগ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিসিনে ইন্টার্নাল মেডিসিনে কোর্স সম্পন্ন করেন। এরপর ১৯৯১ সালে তিনি স্কটল্যান্ডের রয়েল ইনফার্মারি এডিনবরাতে ক্লিনিক্যাল ট্রেইনি হিসাবে সংযুক্ত হন ও পরবর্তীতে রেজিস্ট্রার হিসাবে কাজ শুরু করেন। ১৯৯১ সালে তিনি এমআরসিপি ডিগ্রি অর্জন করেন। ১৯৯২ সালে দেশে ফিরে তিনি জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে কার্ডিওলজিতে ক্লিনিক্যাল ফেলোশীপ করেন এবং ১৯৯৪ সালের মাঝামাঝি সময়ে তিনি বারডেমের কার্ডিওলজি বিভাগে যোগ দেন। এরপর তিনি ১৯৯৫ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত দুই বৎসর যুক্তরাজ্যের লন্ডনের কিংস কলেজ হসপিটালের কার্ডিওলজি বিভাগে কাজ করেন এবং পরবর্তীতে দেশে ফিরে ২০০২ সাল পর্যন্ত বারডেমের কার্ডিওলজি বিভাগে এসোসিয়েট প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করেন। এর পরবর্তীতে ড্যাব কার্ডিয়াক সেন্টার স্থাপনায় বিশেষ করে এর হৃদরোগ নিবিড় পরিচর্যাকেন্দ্র ও ক্যাথ ল্যাব কার্যক্রম শুরু করার জন্যে ২০০৩ সাল পর্যন্ত বৎসরাধিক সময় কার্ডিওলজি কন্সাল্টেন্ট হিসেবে যুক্ত ছিলেন। এছাড়াও তিনি জেড এইচ শিকদার উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের সিনিয়র কার্ডিওলজি কন্সাল্টেন্ট হিসেবে কাজ করেন। ২০১০ সালে তিনি লন্ডনের রয়েল কলেজ অফ ফিজিশিয়ানের ফেলোশীপ এফআরসিপি অর্জন করেন। তিনি দেশ বিদেশের হৃদরোগ সংক্রান্ত বিবিধ জার্নালে প্রবন্ধ লিখেছেন এবং সেমিনারে যোগদান করেন।
ইউনাইটেড হাসপাতালে যোগদানের পূর্বে তিনি ল্যাব এইড কার্ডিয়াক হাসপাতালে সিনিয়র কন্সাল্টেন্ট ও ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট হিসেবে যুক্ত ছিলেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর