১১ জুলাই, ২০১৮ ১৮:৪৬

নেস্‌লে বাংলাদেশের শ্রীলংকায় রপ্তানি করার ঘোষণা

অনলাইন ডেস্ক

নেস্‌লে বাংলাদেশের শ্রীলংকায় রপ্তানি করার ঘোষণা

২০১৮ সালের ৯ জুলাই, নেস্‌লে বাংলাদেশ লিমিটেড, সুইজারল্যাণ্ডের বহুজাতিক খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান, প্রথমবারের মতো শ্রীলংকায় “নেসপ্রে” রপ্তানি করার ঘোষণা দেয়। কোম্পানিটি বাংলাদেশের বাইরে নেস্‌লে পণ্য বিক্রির লক্ষ্যে, শ্রীলংকাকে একটি উপযুক্ত বাজার হিসেবে দেখছে। এই উদ্যোগে, উভয় দেশই উপকৃত হবে বলে আশা করা হচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব শুভশীষ বসু ও শ্রীলংকার হাই কমিশনার হিজ এক্সসিলেন্সি ক্রিসান্থে ডি সিলভা।
বাংলাদেশ খাদ্য নিরাপত্তা কর্তৃপক্ষের সভাপতি মো. মাহফুজুল হক, ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি শেহজাদ মুনিম, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ এনামুল হক, মোহাম্মদ নিজাম উদ্দিন, ডিরেক্টর, হালাল ডিপার্টমেন্ট, ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ এবং গ্লোবাল ব্যাংকিং ও অ্যাক্টিং সি.ই.ও. প্রধান, ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ এনামুল হক, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান চলাকালীন সময়, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব শুভশীষ বসু বলেন, “আমার বিশ্বাস, নেসলে বাংলাদেশের পণ্যের সুনাম আমাদের দেশে এবং দেশের বাহিরে ছড়িয়ে রয়েছে যা এই বিপুল বিদেশী বাজারকে আয়ত্ত করতে ইতিবাচক ভূমিকা পালন করছে। এই রপ্তানি আমাদের দেশের জন্য একটি মাইলস্টোন হিসেবে গণ্য হবে।“ নেস্‌লে বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দীপাল আবেউইক্রেমা বলেন, "আমরা আমাদের দীর্ঘমেয়াদী প্রতিশ্রুতি অনুযায়ী, ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক উন্নয়নের জন্য বাংলাদেশে বিনিয়োগ চালিয়ে যাব। আমরা ব্যবসা বৃদ্ধি করতে এবং বাংলাদেশে বিভিন্ন উদ্যোগের মাধ্যমে সমাজের ইতিবাচক পরিবর্তনে সহায়ক ভূমিকা পালন করতে চাই।"

শ্রীলংকার হাই কমিশনার হিজ এক্সসিলেন্সি ক্রিসান্থে ডি সিলভা তার মতামত পোষণ করে বলেন  "নেসলে বাংলাদেশ লিমিটেডের এই একক উদ্যোগটি শ্রীলংকান ও বাংলাদেশি মানুষের মধ্যে একটি সুস্থ ও শক্তিশালী সম্পর্ককে সুনিশ্চিত করে তুলবে।"

শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ এনামুল হক বলেন, “আমরা এখন বিশ্বায়নের যুগে বাস করি এবং নেসলে বাংলাদেশের এই প্রচেষ্টা এবং প্রক্রিয়াটি শ্রীলঙ্কায় রপ্তানির ক্ষেত্রে আগ্রহী সকলকে এই ধরণের পদক্ষেপ গ্রহণের জন্য উৎসাহ ও উদ্দীপনার মাধ্যমে এগিয়ে যেতে সহায়তা করবে।

“এছাড়া ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি শেহজাদ মুনিম তার বক্তব্যে উল্লেখ করেন, "এই উপমহাদেশে ৩পি-বিনম্রতা (পোলাইটনেস), অধ্যবসায় (পারসিস্টেন্সি) এবং ধৈর্যশীলতা (পেশান্টস) সকলের মধ্যে বৈচিত্র্য আনে এবং নেস্‌লে এ পর্যন্ত এগুলো যথাযথ কার্যকরভাবে প্রয়োগ করেছে এবং এখানে তার পরিচয় পরিচয়ের প্রমান মেলে।"

নেস্‌লে বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দীপাল আবেউইক্রেমা, প্রধান অতিথি ও বিশেষ অতিথির সাথে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানটি উদ্বোধন করেন। এই রপ্তানিটি নেস্‌লের জন্য বাংলাদেশের যাত্রায় একটি নতুন অধ্যায় হিসাবে চিহ্নিত হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর