১৪ আগস্ট, ২০১৮ ১৭:৩০

এআই প্রসেসর সমৃদ্ধ হ্যালিও এস৬০ স্মার্টফোন উন্মোচন

অনলাইন ডেস্ক

এআই প্রসেসর সমৃদ্ধ হ্যালিও এস৬০ স্মার্টফোন উন্মোচন

বাংলাদেশের বাজারে হ্যালিও সিরিজের নতুন মডেল উন্মোচন করলো এডিসন গ্রুপ। হ্যালিও এস৬০ নামের এই নতুন মডেলটি এখনকার সবচাইতে বড় আকর্ষণ এআই বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং ফুল ভিউ নচ ডিসপ্লে। 

রাজধানীর একটি কনভেনশন সেন্টারে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই স্মার্টফোনটি উন্মোচন করেন এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ এসময় আরো উপস্থিত ছিলেন গ্রুপের সিনিয়র ডিরেক্টর এবং মাকসুদুর রহমান। এসময় গ্রুপের অন্যান্য উর্ধতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
  
অনুষ্ঠানে আমিনুর রশীদ জানান, 'বাংলাদেশের আধুনিক স্মার্টফোন ব্যবহারকারীদের চাহিদা আমরা বুঝি এবং এ বিবেচনায় হ্যালিও এস৬০ তৈরি করা হয়েছে অধিক কর্মক্ষম ও অভিনব ফিচারের সমন্বয়ে, যা তাদের দৈনন্দিন চাহিদা পূরণে সক্ষম। সমসাময়িক অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনের তুলনায় হ্যালিও এস৬০ এ যুক্ত করা হয়েছে উন্নত প্রযুক্তির ক্যামেরা, দৃষ্টিনন্দন নকশা ও দুর্দান্ত কর্মক্ষমতা বিশিষ্ট হার্ডওয়্যার।'

এ্যান্ড্রয়েড ওরিও ৮.১ অপারেটিং সিস্টেম হ্যালিও এস৬০ তে আছে ৬.২ ইঞ্চি আইপিএস নচ ডিসপ্লে প্যানেল যার এস্পেক্ট রেশিও ১৯:৯ এবং ডিসপ্লে রেজুলেশন ফুলএইচডি+। ডিসপ্লে পিপিয়াই ৪০২। নিউট্রাল, স্ট্যান্ডার্ড ও শার্প একটি ডিসপ্লে এবং ডিসপ্লেতে প্রোটেকশন দিচ্ছে কর্নিং গরিলা গ্লাস ৩। 
হ্যালিও এস৬০ তে আছে ৪ জিবি ডিডিআর৪ র‍্যাম এবং ৬৪ জিবি রম। চিপসেট হিসেবে আছে হ্যালিও পি৬০। পি৬০ প্রসেসরটিতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স খুব ভালো কাজ করে। গেমিং গ্রাফিক্স বেশ চোখ ধাধানো। ৪ জিবি র‍্যাম থাকার কারনে গান শোনা, মুভি দেখা বা গেম খেলা নিয়ে কোন ধরনের ঝামেলা পোহাতে হবে না।

৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে স্মার্টফোনটিতে যা দিবে অনেক বেশী গান, মুভি, গেমস এবং সফটওয়্যার রাখার সুবিধা। চাইলে এক্সটারনাল কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল মেমোরী বাড়ানো যাবে।
 
আরেকটা আকর্ষনীয় ব্যাপার এতে হার্ডওয়্যার বেজড থ্রি ডি ফেস আইডি ব্যাবহার করা হয়েছে। এখন পর্যন্ত খুব কম ডিভাইসেই হার্ডওয়ার থ্রি ডি বেজড ফেস আইডি ব্যাবহার করা হয়েছে।

পিছনে ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি রেগুলার সেন্সর এবং সেকেন্ডারিতে ৫ মেগাপিক্সেল এর ডেপথ সেন্সিং সেন্সর আছে। তারপর ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এআই পোট্রেইট মোড থাকার কারনে ক্যামেরার ছবি গুলো হয় অনেক বেশি জীবন্ত এবং প্রাণবন্ত। ক্যামেরা ফিচারস এর মধ্যে উল্ল্যেখযোগ্য ফিচার গুলো হলো বোকেহ মোড, নাইট মোড, ফেস বিউটি, প্যানারোমা মোড, প্রো মোড, অটো সিন, গ্রুপ সেলফি, টাইম লেপস এবং ফ্রন্ট মিরর। 

৩০০০ এমএএইচ এর লি-পলিমার ব্যাটারী দেওয়া হয়েছে এই স্মার্টফোনটিতে। এছাড়াও ইন্টেলিজেন্ট পাওয়ার সেভিং মোড থাকার জন্য ব্যাটারী কার্যক্ষমতা বেড়ে যাচ্ছে বহুগুন। চোখ বন্ধ করেই হেভি ইউসেজে পাওয়া যাবে সারাদিন ব্যাক আপ। এছাড়াও আছে টাইপ সি চার্জিং পোর্ট। 

এছাড়াও সেন্সর হিসেবে আছে জি সেন্সর, প্রক্সিমিটি, লাইট, হল, কম্পাস, গায়রো এবং ফাস্টেস্ট ফিঙ্গার প্রিন্ট সেন্সর। গিফট হিসেবে হ্যান্ডসেটটির বক্সেই দেয়া আছে ওয়্যারলেস চার্জার।

স্মার্টফোনটির দাম রাখা হচ্ছে ২৫ হাজার ৯৯০ টাকা। ১২ মাসের সহজ কিস্তিতে নির্দিস্ট কয়েকটি ব্যাংকের ক্রেডিট কার্ড এর মাধ্যমে হ্যান্ডসেটটি ক্রয় করা যাবে। 

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর