Bangladesh Pratidin

প্রকাশ : ৯ সেপ্টেম্বর, ২০১৮ ১২:১৯ অনলাইন ভার্সন
ওয়ালটনের প্রিলুড সিরিজের নতুন ল্যাপটপ বাজারে
অনলাইন ডেস্ক
ওয়ালটনের প্রিলুড সিরিজের নতুন ল্যাপটপ বাজারে
bd-pratidin

প্রিলুড সিরিজের নতুন একটি ল্যাপটপ বাজারে ছেড়েছে ওয়ালটন। দেশে তৈরি সাশ্রয়ী মূল্যের ওই ল্যাপটপের মডেল ডব্লিউপিআর১৪এন৩৪জিএল। সোনালি রঙের আকর্ষণীয় ডিজাইনের ল্যাপটপটির দাম মাত্র ২২ হাজার ৫০০ টাকা।

ওয়ালটন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী জানান, শিক্ষার্থী ও তরুণদের ক্রয়ক্ষমতার কথা বিবেচনা রেখে ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ল্যাপটপটি তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায়। এর অন্যতম ফিচার মাল্টি-ল্যাংগুয়েজ কিবোর্ড। যাতে স্ট্যান্ডার্ড ইংরেজির পাশাপাশি রয়েছে বিল্ট-ইন বাংলা ফন্ট এবং বিজয় বাংলা সফটওয়্যার। যে কেউ অনায়াসেই এই ল্যাপটপে বাংলা লিখতে পারবেন। 

১৪.১ ইঞ্চির এইচডি ডিসপ্লের ল্যাপটপটিতে ব্যবহৃত হয়েছে ১.১ গিগাহার্জ গতির ইন্টেল অ্যাপোলো লেক এন৩৪৫০ প্রসেসর, বিল্টইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৫০০, ৪ গিগাবাইট ডিডিআর ৩ র‌্যাম, ১ টেরাবাইট হার্ডডিক্স ড্রাইভ, ২ মেগাপিক্সেলের এইচডি ক্যামেরা, দুইটি বিল্ট ইন স্পিকার এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি, যা পাঁচ ঘণ্টা ব্যাকআপ দিতে সমর্থ। ব্যাটারিসহ ল্যাপটপটির ওজন মাত্র ১.৩৩ কেজি। এতে ২ বছরের ওয়ারেন্টি মিলবে।

উল্লেখ্য, বর্তমানে বাজারে রয়েছে ৩২ মডেলের ওয়ালটন ল্যাপটপ, ১৩ মডেলের ডেস্কটপ পিসি, ২ মডেলের মনিটর, এবং
বিভিন্ন ধরনের গেমিং এবং স্ট্যান্ডার্ড কিবোর্ড ও মাউস এবং পেন ড্রাইভ। নগদ মূল্যের পাশাপাশি ১২ মাসের কিস্তি এবং ইএমআই সুবিধা কেনা যাবে সব ধরনের ওয়ালটন ল্যাপটপ ও ডেস্কটপ। 


বিডি প্রতিদিন/৯ সেপ্টেম্বর ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow