১৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:০৮

নজর কেড়েছে ওয়ালটন ল্যাপটপ-কম্পিউটার

অনলাইন ডেস্ক

নজর কেড়েছে ওয়ালটন ল্যাপটপ-কম্পিউটার

রাজধানীতে অনুষ্ঠিত হলো তড়িৎ প্রকৌশল এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি’র ৪র্থ সম্মেলন।
মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’র (এমআইএসটি) মিরপুর ক্যান্টনমেন্ট ক্যাম্পাসে ১৩ থেকে ১৫ সেপ্টেম্বর ওই সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনের ইন্ডাস্ট্রিয়াল এক্সিবিশনে দর্শনার্থীদের নজর কেড়েছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের ল্যাপটপ, কম্পিউটারসহ বিভিন্ন প্রযুক্তিপণ্য।
বার্ষিক এই সম্মেলনের অংশ হিসেবে জেনারেল মুস্তাফিজ টাওয়ারে আয়োজন করা হয় ইন্ডাস্ট্রিয়াল এক্সিবিশনের। যেখানে দেশের বিভিন্ন ইলেকট্রিক, ইলেকট্রনিক্স এবং আইওটি প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা প্রদর্শন করে। এতে অংশ নেয় দেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটনের কম্পিউটার বিভাগ।
উদ্বোধনী দিনে ওয়ালটনের স্টল পরিদর্শন করেন সম্মেলনের প্রধান অতিথি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। ওয়ালটন দেশেই ল্যাপটপ-কম্পিউটারসহ অন্যান্য প্রযুক্তিপণ্য তৈরি করছে জেনে তিনি সন্তোষ প্রকাশ করেন। এ সময় তিনি দেশীয় প্রযুক্তিপণ্য উৎপাদন ও হার্ডওয়্যার শিল্পে ওয়ালটনের সাহসী উদ্যেগের প্রশংসা করেন।
তিন দিনব্যাপী এই আয়োজনের পুরোটা সময় জুড়ে ওয়ালটন কম্পিউটারের স্টলে দর্শনার্থীদের ব্যাপক উপস্থিতি ছিল।

ওয়ালটন সূত্রে জানা যায়, বর্তমানে বাজারে রয়েছে ৩২ মডেলের ল্যাপটপ, ১৩ মডেলের ডেস্কটপ পিসি, ২ মডেলের মনিটর, বিভিন্ন ধরনের গেমিং এবং স্ট্যান্ডার্ড কিবোর্ড ও মাউস এবং পেন ড্রাইভ। সাশ্রয়ী মূল্যের এসব  প্রযুক্তিপণ্য কিস্তি এবং জিরো ইন্টারেস্টে ইএমআই সুবিধায় কেনার সুযোগ আছে। ওয়ালটন ল্যাপটপে ২ বছরের এবং ডেক্সটপে ৩ বছরের ওয়ারেন্টি থাকছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর