Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:২৩ অনলাইন ভার্সন
অপো এফ৯-এর ৯টি ফিচার
অনলাইন ডেস্ক
অপো এফ৯-এর ৯টি ফিচার

অপো সবসময় স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য নতুন নতুন উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে আসে, যার কারণে বিশ্বব্যাপী অপো’র অসংখ্য ভক্ত তৈরি হয়েছে। অপো’ই স্মার্টফোনে সর্বপ্রথম অ্যান্ড্রয়েডভিত্তিক নচ ডিজাইন দর্শন এবং রোটেটিং ক্যামেরার স্মার্টফোন নিয়ে এসেছিল। সম্প্রতি অপো মিড-রেঞ্জের স্মার্টফোনের সমাহার এফ সিরিজ বাজারে নিয়ে আসে, যার সর্বশেষ সদস্য অপো এফ৯। প্রতিবারের মতো অপো এফ৯-এও চমৎকার কিছু ফিচার নিয়ে এসেছে।
চলুন দেখে নেওয়া যাক, অন্যান্য স্মার্টফোন ব্র্যান্ডগুলোর ভিড়ে আপনি কেন অপো এফ৯-ই হাতে তুলে নিবেন।  

ফাইভ-মিনিট চার্জ, টু-আওয়ার টক
ফোনের চার্জ শেষ হয়ে যাওয়া অনেক সময় বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি করে দেয়। এ সমস্যা থেকে গ্রাহকদের মুক্তি দিতে অপো নিয়ে এসেছে চার্জিং প্রযুক্তির অনন্য উদ্ভাবন VOOC ফ্ল্যাশ চার্জ। এই প্রযুক্তির ব্যবহারে মাত্র ৫ মিনিট চার্জ দিয়ে, আপনি কথা চালিয়ে নিতে পারবেন টানা দুই ঘন্টা পর্যন্ত এবং এটি সবচেয়ে নিরাপদ চার্জিং প্রযুক্তি। বর্তমানে ভিওওসি ৫০০টি প্যাটেন্টে ব্যবহৃত হচ্ছে এবং ৯০ মিলিয়নেরও বেশি গ্রাহক এটি ব্যবহার করছেন।

নান্দনিক ডিজাইন  
বরাবরের মতো অপো এফ৯ ও সাজানো হয়েছে অনন্য উদ্ভাবনী ডিজাইনে। অপো, পানির ফোঁটা থেকে উৎসাহিত হয়ে ‘ওয়াটারড্রপ স্ক্রিন’ নিয়ে এসেছে। এতে রয়েছে ১০৮০*২৩৪০ রেজ্যুলেশনের ৬.৩ ইঞ্চি বেজেল বিহীন স্ক্রিন যার অ্যাস্পেক্ট রেশিও ১৯.৫:৯ এবং এটি ৯০.৮% সুপার-হাই স্ক্রিন-টু-বডি অনুপাতে তৈরি, যা দিবে ফুল ভিউ ডিসপ্লে’র অনন্য অভিজ্ঞতা।

ডুয়াল রিয়ার ক্যামেরা
ক্যামেরার জন্য অপো বরাবরই অনেক বেশি জনপ্রিয়। ক্যামেরা সেকশনে অপো সবসময়ই অসাধারণ উদ্ভাবন রাখে। এফ৯-এ রাখা হয়েছে ১৬ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেল দুটো রিয়ার ক্যামেরা। এই ক্যামেরাগুলোতে ব্যবহার করা হয়েছে পোট্রেইট মোড, এআই (আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স) সিন রিকগনিশন মোডসহ অসাধারণ কিছু ফিচার। এফ৯-এ প্রিয় মুহুর্তগুলো ধরে রাখা এখন আরও বেশি আনন্দদায়ক এবং উপভোগ্য হবে।

দীর্ঘস্থায়ী ব্যাটারি
স্মার্টফোন পছন্দের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে ব্যাটারির স্থায়িত্ব। অপো এফ৯ এ আছে ৩,৫০০ এমএএইচ ব্যাটারি, যা আপনাকে সারাদিন নিশ্চিন্তে থাকতে সাহায্য করবে।

হাই রেজ্যুলেশন সেলফি শ্যুটার
অপো’র অনন্য উদ্ভাবনগুলোর একটি হলো সেলফি ক্যামেরা, এ থেকে ব্যতিক্রম নয় এফ৯ ও। এফ৯ এ আছে সেন্সর এইচডিআর ফিচার সমৃদ্ধ ২৫ মেগাপিক্সেলের শক্তিশালী স্ন্যাপার, যা শার্প-লুকিং সেলফি নিশ্চিত করে।


শক্তিশালী কার্যকর চিপসেট
এফ৯-এ ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক-এর শক্তিশালী চিপসেট হেলিও পি৬০ এবং শক্তিশালী ১২এনএম ফেব্রিকেশন প্রসেসভিত্তিক ২.০গিগাহার্টজ স্পিডের একটি অক্টা-কোর এসওসি। যার কারণে এফ৯ দিচ্ছে একই সাথে অসাধারণ পারফরম্যান্স এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি।

৬জিবি র‍্যামে নিরবিচ্ছিন্ন মাল্টি-টাস্কিং
পারফরম্যান্সের কথাই যখন আসে, তখন সবার আগে ভাবতে হয় প্রসেসর এবং র‍্যাম নিয়ে। এফ৯ মিড-রেঞ্জের হওয়া স্বত্তেও, ৬জিবি র‍্যাম + ৬৪জিবি স্টোরেজের এই হ্যান্ডসেটটি অসাধারণ পারফরম্যান্স দিতে অঙ্গীকারবদ্ধ।

কার্যক্ষমতা: কালারওএস ৫.২
এফ৯ অ্যান্ড্রয়েড ৮.১ ভিত্তিক কালারওএস ৫.২ দ্বারা পরিচালিত হয়। স্মার্ট বার, গুগল অ্যাসিস্ট্যান্সের জন্য সাপোর্ট, গুগল লেন্স-এর মতো আকর্ষণীয় সব ফিচারের সাথে এই ইউআই ভিজ্যুয়ালে একটি পরিবর্তন নিয়ে এসেছে।

আপনি যদি ভালো ক্যামেরা, দৃষ্টিনন্দন নচ স্টাইল ডিসপ্লে, দীর্ঘস্থায়ী ব্যাটারির সাথে শক্তিশালী কিন্তু পাওয়ার সেভিং চিপসেট সম্বলিত স্মার্টফোন কেনার কথা ভাবেন, তাহলে অপো এফ৯-ই হবে আপনার জন্য বেস্ট চয়েজ। এই ৯টি কারণই আপনার পরবর্তী স্মার্টফোন কেনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সহায়ক ভুমিকা পালন করবে।      

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow