১৪ অক্টোবর, ২০১৮ ০৯:০৭

বাংলাদেশে আসছে ‘দ্যা বডি শপ’

অনলাইন ডেস্ক

বাংলাদেশে আসছে ‘দ্যা বডি শপ’

ব্রিটেনের বিশ্বখ্যাত পরিবেশ সচেতন প্রসাধনী ব্র্যান্ড ‘দ্যা বডি শপ’ আসছে বাংলাদেশে। বাংলাদেশে দ্যা বডি শপ এর এক্সক্লুসিভ পার্টনার, কোয়েস্ট হোল্ডিংস প্রাইভেট লিমিটেড রাজধানীর যমুনা ফিউচার পার্কে উদ্বোধন করতে যাচ্ছে এদেশে তাদের প্রথম স্টোর।

প্রাকৃতিক উপাদানে তৈরি উন্নত মানের প্রসাধনী এবং টয়লেট্রিজ পণ্য উৎপাদনের পথিকৃৎ ও পরিবেশ সচেতন ব্র্যান্ড দ্যা বডি শপ, ৭০তম আন্তর্জাতিক বাজার হিসেবে বাংলাদেশে তাদের স্টোর প্রতিষ্ঠা করতে যাচ্ছে। বর্তমানে বিশ্বজুড়ে তাদের ৩,০০০ এরও বেশি স্টোর রয়েছে।

বাংলাদেশে দ্যা বডি শপ তাদের আইকনিক হোয়াইট মাস্ক, বডি বাটার এবং ভিটামিন-ই রেঞ্জের পাশাপাশি নিয়ে আসছে তাদের নতুন সংযোজন, বডি ইয়োগার্ট। 

১৯৭৬ সালে ডেম আনিটা রডিক-এর হাতে প্রতিষ্ঠিত দ্যা বডি শপ শুরু থেকেই উদ্ভাবনী এবং অনন্য একটি ব্র্যান্ড হিসেবে সমাদৃত। ব্যবসা একটি ইতিবাচক শক্তি হতে পারে, এই ধারণা নিয়ে যাত্রা শুরু করে তা এখন পর্যন্ত ধরে রেখেছে দ্যা বডি শপ। ১৯৮৭ সালে স্বচ্ছ ব্যবসা পরিচালনার লক্ষ্যে প্রথম প্রসাধনী বিক্রেতা হিসেবে কম্যুনিটি ট্রেড নামে নিবেদিত একটি প্রোগ্রাম শুরু করে দ্যা বডি শপ। বর্তমানে তারা বিশ্বের ২৪টি কম্যুনিটি ট্রেড সাপ্লায়ারের কাছ থেকে উন্নত মানের উপাদান সংগ্রহ করছে। প্রথম আন্তর্জাতিক প্রসাধনী ব্র্যান্ড হিসেবে দ্যা বডি শপ প্রণীর উপর সব ধরণের প্রসাধনী পরীক্ষার বিরুদ্ধে সোচ্চার হয় এবং ইউরোপে প্রাণীর উপর পরীক্ষা নিষিদ্ধ করার জন্য জনগণের সমর্থন গড়ে তোলে। তাদের এই আন্দোলনের ফলে জাতিসংঘ আন্তর্জাতিক সম্মেলন ইতোমধ্যে বিশ্বব্যাপী প্রাণীর উপর প্রসাধনী ও অন্যান্য পরীক্ষা নিষিদ্ধ করার প্রক্রিয়া শুরু করেছে। 

দ্যা বডি শপ এশিয়া-প্যাসিফিক ফ্রাঞ্চাইজের জেনারেল ম্যানেজার অ্যানি চ্যান বলেন, “বাংলাদেশে দ্যা বডি শপ নিয়ে আসতে পেরে আমরা খুব আনন্দিত। আমাদের বিশ্বাস যে আমাদের পার্টনার, কোয়েস্ট রিটেইল তাদের দক্ষতা ও স্থানীয় জ্ঞান কাজে লাগিয়ে আমাদের মানসম্মত পণ্য ও গ্রাহক সেবা নতুন সম্ভাবনাময় এই বাজারের সকল গ্রাহকের কাছে পৌঁছে দিতে সক্ষম হবে।”


বিডি প্রতিদিন/১৪ অক্টোবর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর