১৪ অক্টোবর, ২০১৮ ১৪:৫৯

২৪২ শিক্ষার্থীকে বৃত্তি দিল এডুকো বাংলাদেশ

প্রেস বিজ্ঞপ্তি

২৪২ শিক্ষার্থীকে বৃত্তি দিল এডুকো বাংলাদেশ

এডুকো বাংলাদেশ ২৪২ সুবিধাবঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীর মাঝে প্রায় ১০ লক্ষ টাকার চেক প্রদান করেছে। বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এ বৃত্তি প্রদান করা হয়। যে সকল হতদরিদ্র মেধাবী ছাত্রছাত্রীর মাধ্যমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য রেজিস্ট্রেশন করতে সমস্যা হয় এমন ৫২ জনকে রেজিস্ট্রেশন করার যাবতীয় খরচ এডুকো বাংলাদেশ থেকে সহায়তা করা হবে। 

সৈয়দ মাতলুবুর রশীদ, উপদেষ্টা, এডুকো বাংলাদেশ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত শিক্ষাবৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখাত কথাসাহিত্যিক ও বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান, সেলিনা হোসেন। 

অনুষ্ঠানে চেক বিতরণ শেষে প্রধান অতিথির বক্তব্যে কথাসাহিত্যিক সেলিনা হোসেন বলেন, সরকারের সার্বজনীন শিক্ষাব্যবস্থার সকল সুযোগ সুবিধা থাকার পরও যে সকল ছেলেমেয়েরা মূলধারার শিক্ষাসুবিধা থেকে বঞ্চিত, এডুকো বাংলাদেশ তাদের জন্য কাজ করে মূলত: সরকারের চলমান কার্যক্রমকে গতিশীল করতে ভূমিকা রাখছে।

বিশেষ অতিথি বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজির লিটন বলেন, এডুকো শিক্ষাকার্যক্রমের পাশাপাশি সামজিক উন্নয়নেও অবদান রাখছে, সরকারের এসডিজি অর্জনে এডুকো অবদান রাখছে। ঝরে পড়া শিশু যাদের পড়ালেখার সুযোগ সরকারের করার কথা, এডুকো সেখানে সাহায্য করছে। এডুকোর মত সবাই এগিয়ে আসলে আমারা আমাদের লক্ষ্যে পৌঁছে যেতে পারবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন মো. দেলোয়ার হোসেন, উপ-পরিচালক (প্রাথমিক শিক্ষা), ডাইরেক্টরেট অব প্রাইমারি এডুকেশন।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন ও সমাপনী বক্তব্য রাখেন সৈয়দ মাতলুবুর রশীদ উপদেষ্টা, এডুকো বাংলাদেশ। তিনি তার বক্তব্যে বলেন, এডুকো বাংলাদেশ যে সকল শিশুদের জন্য কাজ করছে তা আসলে সরকারেরই কাজ। সরকারের একার পক্ষে সব কাজ করা সম্ভব নয়। দেশের উন্নয়নে সহযোগী অংশীদারের দরকার হয়। এডুকো বাংলাদেশ সরকারের শিক্ষা উন্নয়ন ও শিশুদের অধিকার প্রতিষ্ঠাকল্পে গৃহীত সকল উদ্যোগের সহযোগী হিসেবে কাজ করছে।

অনুষ্ঠান শেষে এডুকো পাঠশালার ছাত্রছাত্রীদের পরিবেশনায় অতিথিবৃন্দ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর