১ নভেম্বর, ২০১৮ ০৩:০০

'বাংলাদেশ সব থেকে ধনী দেশ'

প্রেস বিজ্ঞপ্তি

'বাংলাদেশ সব থেকে ধনী দেশ'

‘আমার কাছে তোমরা সবচেয়ে ধনী দেশ। তোমরা দশ লক্ষ লোককে আশ্রয়, খাবার, নিরাপত্তা দিয়েছ। যেটা ধনী দেশগুলোও করতে পারেনি। বাংলাদেশ গরীব দেশ না। বাংলাদেশ ধনী হৃদয়ের দেশ।’ কথাগুলো এক আইরিশ তরুণীর।’ 

‘ভালবাসার বাংলাদেশ’ নামে আয়োজিত এক ভিডিও প্রতিযোগিতায় পাঠানো এক ভিডিওতে তিনি এই কথাগুলো বলেন। বিজয়ের ৪৭ বছর উপলক্ষ্যে একই প্রতিযোগিতাটির আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের এক মিনিট সময়ের মধ্যে বাংলাদেশের ইতিবাচক কোন বিষয় নিয়ে ভিডিও তৈরি করে www.bhalobasharbangladesh.com (ভালবাসার বাংলাদেশ) নামের পেইজে আপলোড করতে হবে। তারপর সেখান থেকে নেয়া হবে সেরা ভিডিও। 

সবচেয়ে সেরা তিনজন নির্মাতা পাবেন দশ লক্ষ টাকা পুরস্কার। দশজন বিজয়ী পাবেন ল্যাপটপ। এছাড়া প্রতিদিন একটি আইফোন পুরস্কার রয়েছে। যেকোনো বয়সী বাংলাদেশি নাগরিক এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। ভিডিও’র বিষয়বস্তু বাংলাদেশের সাথে সম্পর্কিত হতে হবে। ভিডিও’র ভাষা হবে বাংলা। অন্য ভাষাও ব্যবহার করা যাবে। সেক্ষেত্রে বাংলা সাবটাইটেল যোগ করতে হবে। 

একজন প্রতিযোগী চাইলে সংলাপ ছাড়াও ভিডিও জমা দিতে পারবেন। তবে সেটা প্রতিযোগিতার বিষয়বস্তুর সাথে মিল থাকতে হবে। একক, দলীয়ভাবে অথবা ক্লাব বা সংগঠনগতভাবেও ভিডিও জমা দেয়া যাবে। একজন প্রতিযোগী একাধিক ভিডিও জমা দিতে পারবেন, এক্ষেত্রে ভিডিও’র বিষয়বস্তুর ভিন্ন হতে হবে। 

বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী’র তত্ত্বাবধায়নে ভালোবাসার বাংলাদেশ ক্যাম্পেইনের সেরা ৩ বিজয়ী ভিডিও অবলম্বনে ৩টি ফিল্ম নির্মিত হবে। বাংলাদেশের বিজয়ের ৪৭ বছর উদযাপন উপলক্ষ্যে এই ফিল্মগুলো প্রচারিত হবে। ভিডিও পাঠানোর শেষ সময় আগামী ১৭ নভেম্বর রাত ১২ টা পর্যন্ত।

বিস্তারিত জানতে ভিজিট করুন-  

https://bhalobasharbangladesh.com/

আইরিশ তরুণীর ভিডিওটি দেখতে ক্লিক করুন-  

https://www.facebook.com/BhalobasharBD/videos/552626931844851/

ইউটিউব ভিডিও লিঙ্ক-

https://www.youtube.com/watch?v=Rvgyvwhaw8k 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর