Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ নভেম্বর, ২০১৮ ১৭:০১ অনলাইন ভার্সন
অনুষ্ঠিত হল নিটল-আয়াত আইডিয়া কনটেস্ট
অনলাইন ডেস্ক
অনুষ্ঠিত হল নিটল-আয়াত আইডিয়া কনটেস্ট

অনুষ্ঠিত হল নিটল-আয়াত আইডিয়া কনটেস্ট। সেরা তিন আইডিয়াবিদ যাবেন নেপাল ভ্রমণে।  
জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়ে গেল বিজনেস আইডিয়া নিয়ে ব্যতিক্রমী বিজনেস আইডিয়া কনটেস্ট নিটল-আয়াত আইডিয়া কনটেস্ট। 
শনিবার রাজধানীর সেগুনবাগিচায় কচিকাঁচার আসর মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে এই কনটেস্টের গ্রান্ড ফিনালে। এই প্রতিযোগিতার সেরা তিন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন এফবিসিসিআই এর সাবেক সভাপতি ও নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমেদ। পুরস্তার হিসেবে তিনজন সেরা আইডিয়া যাবেন নেপাল ত্রমণের সুযোগ। 
প্লাস্টিক পণ্য বিনে দেয়ার জন্যে রিওয়ার্ডের ব্যবস্থা, তা থেকে ব্যবহারযোগ্য নতুন পণ্য তৈরীর আইডিয়ার জন্যে টিম গ্রিনিশকে বিজয়ী ঘোষণা করা হয়। বিইউপির তিন ছাত্র এই আইডিয়া উপস্থাপন করেছেন। তাদের দলনেতা ছিলেন তানভীর আহমেদ 
আর শারীরিক ভাবে অক্ষম ও বৃদ্ধদের নিয়ে আইডিয়া তৈরীর জন্যে টিম ব্রিজ প্রথম রানার আপ যার দলনেতা নাতাশা ইশরাত কবীর, কৃষি পণ্য নষ্ট হওয়া কমানো, অনলাইন মার্কেট প্লেসে বিক্রির আইডিয়া নিয়ে ফার্মার্স ফাইটার্স টিম দ্বিতীয় রানার আপ হয়েছে, তাদের দলনেতা ছিলেন মো: মোজাম্মেল হক। বিজয়ী দের হাতে পুরস্কার তুলে দিয়ে নিটল নিলয় গ্রুপ চেয়ারম্যান বাংলাদেশের উপযোগী করে আইডিয়া তৈরির কথা বলেন। আইডিয়া তৈরীর সময় দেশীয় প্রেক্ষিত আর প্রায়োগিক দিক বিবেচনার কথা বলেন তিনি।
বিচারক প্যানেলে ছিলেন আইসিটি ডিভিশনের অতিরিক্ত সচিব রাশেদুল ইসলাম, বাটার হেড অফ বিজনেস রেজাউল করিম, একাত্তর টিভির সিনিয়র রিপোর্টার শামীমা দোলা। 
বিচারক প্যানেলের সদস্য শামীমা দোলা বলেন, সরকারের লক্ষ্য অনুযায়ী উচ্চ আয়ের দেশে পৌঁছাতে গতানুতিক চাকরির ধারনায় না থেকে দেশে ব্যাপকভাবে উদ্যেক্তা শ্রেণিরও দরকার। এই ধরনের আয়োজনের মধ্যে দিয়ে বের হয়ে আসা আইডিয়া উদ্যোক্তা শ্রেণি তৈরীতে সহায়তা করবে। এমন আয়োজন আরও দরকার।
সারাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছাত্রছাত্রীদের কাছ থেকে আইডিয়া চেয়ে অনলাইনে বিজ্ঞাপন দেয়া হয়। প্রায় এক মাস ধরে হাজার খানেক আইডিয়া থেকে সেরা আইডিয়াগুলো বাছাই করা হয়। সরকারের এটুআই এবং দেশের বিভিন্ন বিষয়ের অভিজ্ঞ এক্সপার্টদের সমন্বয়ে তুলে আনা হয়েছে ফাইনাল রাউন্ডের সেরা দলগুলোকে। গ্রান্ড ফিনালেতে নয়টি দল তাদের আইডিয়া উপস্থাপন করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow