৫ ডিসেম্বর, ২০১৮ ২২:৩০

৬ জিবি র‌্যামের স্মার্টফোন উন্মোচন করল ওয়ালটন

প্রেস বিজ্ঞপ্তি

৬ জিবি র‌্যামের স্মার্টফোন উন্মোচন করল ওয়ালটন

প্রথমবারের মতো দেশে তৈরি ৬ জিবি র‌্যামের ফ্যাগশিপ স্মার্টফোন উন্মোচন করলো ওয়ালটন। ‘প্রিমো এক্সফাইভ’ মডেলের ওই ফোনটি তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ কারখানায়। ওয়ালটনের নিজস্ব ডিজাইন এবং প্রযুক্তিতে তৈরি ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ফোনটির প্রি-অর্ডারে গ্রামীণফোন ব্যবহারকারীদের জন্য ফ্রি ডাটাসহ ওয়ালটনের পক্ষ থেকে থাকছে বিশেষ উপহার।

আজ বুধবার (৫ ডিসেম্বর) রাজধানীর বসুন্ধরায় ওয়ালটনের করপোরেট অফিসে হ্যান্ডসেটটির মোড়ক উন্মোচন করা হয়। উন্মোচন করেন গ্রামীণফোনের ডেপুটি সিইও ইয়াসির আজমান, হেড অব ডিভাইস সরদার শওকত আলী, ওয়ালটন গ্রুপের পরিচালক এসএম আশরাফুল আলম, এসএম মাহবুবুল আলম এবং তাহমিনা আফরোজ তান্না, ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এসএম মঞ্জুরুল আলম এবং ওয়ালটন মোবাইল ফোন বিভাগের প্রধান এসএম রেজওয়ান আলম। 

ফোনটির দাম রাখা হয়েছে মাত্র ২৪ হাজার ৯৯৯ টাকা। বুধবার থেকেই সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেট এবং গ্রামীণফোনের অনলাইন শপ, ওয়াও বক্স এবং মাই জিপি থেকে মাত্র ২ হাজার ৫০০ টাকায় ফোনটির প্রি-অর্ডার দেয়া যাবে। প্রি-অর্ডারে থাকছে ৩ হাজার টাকার গিফট ভাউচার। নগদ, ইএমআই এবং কিস্তিতে ফোন কেনার ক্ষেত্রেও এই অফার প্রযোজ্য হবে।

গ্রামীণফোন ব্যবহারকারীরা প্রিমো এক্সফাইভ স্মার্টফোনে তাদের সিমকার্ড ইনসার্ট করার সাথে সাথে ৬ জিবি ইন্টারনেট ফ্রি পাবেন। এছাড়া ফোন কেনার পর থেকে পরবর্তী ৩ মাসে ৩০ বার পর্যন্ত মাত্র ৯৯ টাকায় ৪ জিবি করে ইন্টারনেট ডাটা নিতে পারবেন। এই ফোনে ৩০ দিনের ইনট্যান্ট রিপ্লেসমেন্ট ছাড়াও যারা প্রি-অর্ডার দেবেন তাদের জন্য দেড় বছরের বিশেষ ওয়ারেন্টি রয়েছে।

প্রিমিয়াম মেটাল ফ্রেম ডিজাইনের নীল রঙের ‘প্রিমো এক্সফাইভ’ ফ্যাগশিপ ফোনে ব্যবহৃত হয়েছে ৫.৯৯ ইঞ্চির ইন-সেল আইপিএস প্রযুক্তির ফুল-ভিউ ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ২১৬০ বাই ১০৮০ পিক্সেল। অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে পরিচালিত এই ফোনে রয়েছে ৬৪-বিটের ২ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, মালি-জি৭১ গ্রাফিক্স, ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‌্যাম, ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজ। 
এর পেছনে রয়েছে এলইডি ফ্যাশযুক্ত এফ২.০ অ্যাপারচার সমৃদ্ধ ১৩ এবং ৫ মেগাপিক্সেলের ডুয়াল বিএসআই ক্যামেরা। সেলফির জন্য রয়েছে সফট এলইডি ফ্যাশযুক্ত এফ২.০ অ্যাপারচার সাইজের ১৬ মেগাপিক্সেল বিএসআই ক্যামেরা। এতে আছে ৩ হাজার ৪৫০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। ফোরজি নেটওয়ার্ক সমর্থিত দুটি ন্যানো সিম ব্যবহারের সুবিধাসম্পন্ন ফোনটির মেমোরি কার্ডের জন্য রয়েছে আলাদা স্লট। আছে ফেস আনলক এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর