১১ ডিসেম্বর, ২০১৮ ১৩:২২

মোটো স্কুটার বাজারে এনেছে হোন্ডা

প্রেস বিজ্ঞপ্তি

মোটো স্কুটার বাজারে এনেছে হোন্ডা

আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড বাজারে এনেছে নতুন মোটর স্কুটার ডিও, দুই সিট বিশিষ্ট ডিও’র আকর্ষণীয় ডিজাইন নজর কাড়বে সবার। বিশ্ববাজারে পরিচিত হোন্ডার নতুন এই স্ক্টুারে আছে ১১০ সিসির হোন্ডা ইকো টেকনোলজি ইঞ্জিন উইথ বিএস-ফোর, যা দিবে ৮ পিএস পাওয়ার ও ৯ এনএম টর্ক।

অটোমেটিক গিয়ার (গিয়ারলেস) পাওয়ার সম্পন্ন সিভিটি ট্রান্সমিশন স্কুটারটি আরোহীদের জন্য স্বাচ্ছন্দ্যময় আর চালকদের দেয় সুনিপুণ নিয়ন্ত্রণ ক্ষমতা। এর সামনের ও পেছনের ড্রাম ব্রেকে রয়েছে হোন্ডার কম্বি ব্রেকিং সিস্টেম উইথ ইকুয়ালাইজার। তাই যে কোনো ধরনের রাস্তায় সহজেই সঠিক সময়ে দ্রুত ব্রেক করা সম্ভব হবে, এমনকি অসতর্ক মুহূর্তেও। এছাড়াও ১০ ইঞ্চি টিউবলেস টায়ার বিশিষ্ট ডিওতে রয়েছে বটম লিংকড ফ্রন্ট সাসপেনশন ও রিয়ার মনোশক সাসপেনশন। আর সিটের নিচের ১৮ লিটার লকযুক্ত স্টোরেজে জরুরি জিনিস পর্যাপ্ত পরিমাণে রাখা যাবে।

হাই এন্ড মোটরসাইকেল ও স্কুটারের সুবিধা নিয়ে বাংলাদেশের যে কোনো ধরনের রাস্তায় চালানোর জন্য ডিও মোটর স্কুটার উপযুক্ত। এর অ্যাডভান্স ও লং লাস্টিং এলইডি হেডল্যাম্প অন্ধকারের বুক চিড়ে দেবে উজ্জ্বল আলো এবং কার্ভড আউট টেইল ল্যাম্প রাস্তায় এর উপস্থিতি জানান দিবে প্রকটভাবে। অ্যানালগ মিটারের ক্লাসিক লুক আর অসাধারণ ডুয়াল টোন স্পোর্টি বডি কালার এ যুগের তরুণ-তরুণীদের হৃদয় জয় করে নিবে সহজেই। 

ডিওর ১১০ সিসি হোন্ডা ইকো টেকনোলজি ইঞ্জিন উইথ বিএস-ফোর দেয় অসাধারণ মাইলেজ ও পারফরমেন্স। ৮ পিএস পাওয়ার ও ৯ এনএম টর্ক চালকদের দেয় মোটরসাইকেল চালানোর দুর্দান্ত অভিজ্ঞতা। 

ডিওর অটোমেটিক গিয়ার (গিয়ারলেস) ব্যস্ত সড়কেও চালককে দেয় স্বাচ্ছন্দ্য আর আরোহীকে স্বস্তি। সিটের নিচে ১৮ লিটার লকযুক্ত স্টোরেজ ও ফ্রন্ট হুক চালক ও আরোহীর প্রয়োজনীয় জিনিস রাখে নিরাপদ। এর চওড়া সিট ও ফুট বোর্ডের কারণে যে কোনো বয়সের আরোহীরা বসতে পারে আরামে। এর মেইনটেনেন্স ফ্রি ব্যাটারি চালককে দেয় নির্ঝঞ্ঝাট জীবন। ডিও’র হায়ার গ্রাউন্ড ক্লিয়ারেন্সের জন্য অসমতল রাস্তা বা স্পিডব্রেকার পার হওয়ার সময় তুলনামূলক কম ঝাঁকি অনুভূূত হয়।

ডিওতে থাকছে ২ বছরের ওয়ারেন্টি অথবা ২০,০০০ কিলোমিটারে চারটি ফ্রি সার্ভিস। স্পোর্টস রেড ও ক্যান্ডি জ্যাজি ব্লু এই দুটি আকর্ষণীয় রঙে পাওয়া যাবে ডিও। ৮ ডিসেম্বর থেকে হোন্ডার সকল ডিলারদের শোরুমে পাওয়া যাবে। এর মূল্য মাত্র ১ লাখ ৩৯ হাজার টাকা। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর