১৪ জানুয়ারি, ২০১৯ ২১:৩৩

মেটলাইফের নতুন প্রেসিডেন্ট ও সিইও মিশেল এ. খালাফ

প্রেস বিজ্ঞপ্তি

মেটলাইফের নতুন প্রেসিডেন্ট ও সিইও মিশেল এ. খালাফ

 

মিশেল এ. খালাফকে মেটলাইফ-এর নতুন প্রেসিডেন্ট ও চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) হিসেবে ঘোষণা করেছে মেটলাইফ ইনকর্পোরেশনের পরিচালক পর্ষদ। বর্তমানে তিনি ইউ.এস বিজনেস এ্যান্ড ইএমইএ-এর প্রেসিডেন্ট’র  দায়িত্ব পালন করছেন। 

এছাড়া মেটলাইফ বোর্ডের সদস্য হিসেবেও আগামী মে মাসের ১ তারিখ থেকে খালাফের পদবী কার্যকর হবে।মেটলাইফের বর্তমান চেয়ারম্যান, প্রেসিডেন্ট ও সিইও স্টিভেন এ. ক্যান্ডারিয়ান চলতি বছরের ৩০ এপ্রিল পর্যন্ত দায়িত্ব পালন করবেন। পরে তার অবসর গ্রহণের পর মেটলাইফের নন-এক্সিকিউটিভ চেয়ারম্যান হিসেবে দায়িত্বপ্রাপ্ত হবেন প্রতিষ্ঠানটির বর্তমান ইন্ডিপেন্ডেন্ট লিড ডিরেক্টর গ্লেন হাবার্ড। 

হাবার্ড ২০০৭ সালে মেটলাইফ বোর্ডের সদস্য এবং ২০১৭ সালের জুন মাসে লিড ডিরেক্টর হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছিলেন। ২০০৪ থেকে হাবার্ড কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট স্কুল অব বিজনেস-এর ডিন এবং ইকোনমিকস এ্যান্ড ফিন্যান্স বিষয়ে রাসেল এল. কারসন প্রফেসর হিসেবে কর্মরত ছিলেন হাবার্ড। তিনি ২০০১-২০০৩ পর্যন্ত প্রেসিডেন্ট’স কাউন্সিল অব ইকোনমিক অ্যাডভাইজর-এর চেয়ারম্যান ছিলেন।   

ক্যান্ডারিয়ান বলেন, ‘এই শিল্পে মিশেলের জ্ঞানের পরিধি অনেক বেশি, এছাড়া তিনি নতুন উদ্যোগ গ্রহণ এবং বিমা খাতে গত কয়েক বছরে বিভিন্ন দায়িত্বে থাকাকালীন সময়ে সফলতার সাথে নেতৃত্ব দিয়েছেন। তিনি আরও বলেন, প্রতিনিয়ত আর্থিক সেবার ধরনে পরিবর্তন আসছে এ মিশেলের নেতৃত্বে মেটলাইফ গ্রাহকদের চাহিদা পূরণে ক্রমাগত নানা উদ্ভাবনীমূলক উদ্যোগ গ্রহণ করবে এবং উল্ল্যেখযোগ্য স্টেকহোল্ডারদের ভ্যালু তৈরি করবে। 

মিশেল খালাফ বলেন, “আমার প্রতি বোর্ড যে আস্থা স্থাপন করেছে সে ব্যাপারে আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি এবং সুপ্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানটি নেতৃত্ব দেয়ার ব্যাপারে উচ্ছ্বাসিত বোধ করছি। রাজস্ব বৃদ্ধি, নিজেদের কর্মকাণ্ডের সর্বোচ্চ উপযোগিতা নিশ্চিৎ করা এবং ব্যয় সংক্রান্ত শৃঙ্খলা আরো শক্তিশালী করার মাধ্যমে আমরা আর্থিক প্রতিষ্ঠান হিসেবে আরো সফল হবো। এতে করে আমরা গ্রাহকদের প্রতি আমাদের প্রতিশ্রুতি পূরণ, কর্মীদের জন্য আরো বেশি সুযোগ তৈরি এবং অংশীদারদের উল্ল্যেখযোগ্য আয় নিশ্চিৎ করতে পারবো। 

গত ২০১১ পর্যন্ত মেটলাইফের ইএমইএ-এর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন খালাফ, এর সাথে ২০১৭ সালের জুন মাসে যুক্ত হয় যুক্তরাষ্ট্রে ব্যবসার গ্রুপ বেনিফিটস, রিটায়ারমেন্ট এন্ড ইনকাম সল্যুশন এবং প্রপার্টি ও ক্যাসুয়াল্টি ব্যবসার দায়িত্ব। 

এর আগে তিনি মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও দক্ষিণ এশিয়া (এমইএসএ) অঞ্চলের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং সিইও হিসেবে দায়িত্বরত ছিলেন। উল্লেখ্য, গত ২০১০ সালে আমেরিকান ইন্টারন্যাশনাল গ্রুপ (এ আই জি) এর কাছ থেকে আমেরিকান লাইফ ইন্সুরেন্স কোম্পানি (অ্যালিকো) অধিগ্রহণের সময় মেটলাইফে যোগ দেন।   

অ্যালিকোর ২১ বছর কর্মজীবনে খালাফ ক্যারিবিয়ান, ফ্রান্স, ইতালিসহ পৃথিবীর নানা দেশে নেতৃত্ব প্রদানকারী দায়িত্বে নিয়োজিত ছিলেন। তিনি ১৯৯৬ সালে মিশরে অ্যালিকো-এর অপারেশন বিভাগের প্রথম জেনারেল ম্যানেজার হিসেবে নিযুক্ত হোন। ২০০১ সালে মিশেল খালাফ পোলান্ড, রোমানিয়া ও বেলটিক্সে অ্যালিকো-এর লাইফ, পেনশন এ্যান্ড মিউচুয়াল ফান্ড অপারেশনের রিজিওনাল সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পান।

এছাড়াও একই সময়ে তিনি পোল্যান্ডে অ্যালিকো-এর লাইফ ইন্সুরেন্সের অধীনস্থ এমপ্লিকো লাইফের প্রেসিডেন্ট ও সিইও-এর দায়িত্বও পালন করেন। পরে ফিলিপাইনে এআইজি-এর আওতাধীন প্রতিষ্ঠান ফিলাম লাইফের ডেপুটি প্রেসিডেন্ট ও চিফ অপারেটিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন।  
 
ক্যান্ডারিয়ান প্রেসিডেন্ট এবং সিইও হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ২০১১ সালের ১ মে এবং বোর্ড অফ ডিরেক্টরস এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ২০১২ সালের ১ জানুয়ারী। তিনি এক্সেকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এ্যান্ড চিফ ইনভেস্টমেন্ট অফিসার হিসেবে মেটলাইফে ২০০৫ সালের এপ্রিল মাসে যোগ দেন। ২০০৭ থেকে ২০১১ পর্যন্ত তিনি মেটলাইফের এন্টারপ্রাইজ ওয়াইড স্ট্রাটেজির নেতৃত্ব প্রদান করেন যা কোম্পানির মূল ক্ষেত্রগুলো চিহ্নিত করে।     


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর