Bangladesh Pratidin

প্রকাশ : ৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:৩৩ অনলাইন ভার্সন
বিএটি’র এশিয়া প্যাসিফিক ও মধ্যপ্রাচ্যের মানবসম্পদ প্রধান হলেন রুমানা
প্রেস বিজ্ঞপ্তি
বিএটি’র এশিয়া প্যাসিফিক ও মধ্যপ্রাচ্যের মানবসম্পদ প্রধান হলেন রুমানা

বৃটিশ আমেরিকান ট্যোবাকোর এশিয়া প্যাসিফিক এবং মধ্যপ্রাচ্যের মানবসম্পদ বিভাগের প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন রুমানা রহমান। আগামী ১৫ ফেব্রুয়ারি ২০১৯ তিনি পদের দায়িত্ব ভার গ্রহণ করবেন। 

প্রথম বাংলাদেশি হিসেবে রুমানা রহমান এই পদে নিয়োগ প্রাপ্ত হয়েছেন। এর আগে রুমানা রহমান বিএটি বাংলাদেশ’এ মানবসম্পদ বিভাগের প্রধান হিসেবে ৭ বছর দ্বায়িত্ব পালন করেছেন।

রুমানা রহমান ২০০১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট থেকে ব্যাচেলর অব বিজনেস এডমিনিস্ট্রেশন (বিবিএ) সম্পন্ন করেন। এরপর বৃটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ লিমিটেডে ব্যবস্থাপনা প্রশিক্ষক হিসেবে যোগদান করেন তিনি। 

মানবসম্পদ বিভাগের দ্বায়িত্ব গ্রহণের পূর্বে রুমানা রহমান এশিয়া প্যাসিফিক অঞ্চলের মানবসম্পদ বিভাগের প্ল্যানিং অ্যান্ড রিপোটিং ব্যবস্থাপক হিসেবে হংকংয়ে কর্মরত ছিলেন। বিএটি বাংলাদেশের উচ্চপদস্থ পর্যায়ে নিয়োগ পাওয়া প্রথম বাংলাদেশি নারী রুমানা।

মানবসম্পদের সাপ্লাই চেইনসহ বিভিন্ন পর্যায়ে তিনি নিজের মেধার স্বাক্ষর রেখেছেন। মেধা বাছাই এবং ব্যবসায়িক অংশীদারিত্বে প্রতিযোগিতামূলক উদ্ভাবনও তাকে অনন্য পর্যায়ে নিয়ে গেছে।

রুমানা রহমান পেশাগত জীবনের সঙ্গে ব্যক্তি জীবনের চমৎকার মেলবন্ধন তৈরি করেছেন।

বহুজাতিক কোম্পানি বৃটিশ আমেরিকান ট্যোবাকোতে রুমানা রহমানের এই পদোন্নতি বাংলাদেশে কর্পোরেট নারীদের অগ্রযাত্রার এক বড় মাইলফলক।

বিডি প্রতিদিন/০৬ ফেব্রুয়ারি ২০১৯/আরাফাত

আপনার মন্তব্য

up-arrow