Bangladesh Pratidin

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি, ২০১৯ ০৩:০৩ অনলাইন ভার্সন
ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে তিন দিনব্যাপী বিতর্ক উৎসব
প্রেস বিজ্ঞপ্তি
ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে তিন দিনব্যাপী বিতর্ক উৎসব

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ৭, ৮, ৯ ফেব্রুয়ারি তিন দিনব্যাপী অত্যন্ত আকর্ষণীয় ও উৎসাহব্যঞ্জক পরিবেশে অনুষ্ঠিত হলো ‘দশম ডিআরএমসি-এ্যাপেক্স জাতীয় বিতর্ক উৎসব-২০১৯’ ।

শনিবার বিকাল ৩ টায় ঘটিকায় এ উৎসবের সমাপনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আশফাক ইকবাল। এছাড়া সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহের উচ্চপদস্থ কর্মকর্তা ও অন্যান্য অতিথিবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

দেশের বিভিন্ন খ্যাতনামা স্কুল ও কলেজের ছাত্রছাত্রীদের অংশগ্রহণের মধ্যে দিয়ে তিন দিনব্যাপী অনুষ্ঠিত হয় এ বিতর্ক উৎসব। প্রায় ৭০টিরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক ছাত্র-ছাত্রী এ বিতর্ক উৎসবে অংশগ্রহণ করে। উন্মুক্ত পর্যায়ে চ্যাম্পিয়ন হয় আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ও রানার আপ হয় ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ। স্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন হয় মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় এবং রানার আপ হয় মতিঝিল আইডিয়াল স্কুল। ইংরেজি বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, ১ম রানার আপ নটরডেম কলেজ। 

অনুষ্ঠানের প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বিতর্কের মাধ্যমে তরুণ শিক্ষার্থীরা নিজেদেরকে ভবিষ্যতের যোগ্য নেতৃত্ব হিসেবে গড়ে তুলতে পারে এবং দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যেতে পারে। তিনি এ ধরনের সৃজনশীল উদ্যোগকে স্বাগত জানান। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow