১৬ মার্চ, ২০১৯ ১৮:০০

ঢাকা হাফ ম্যারাথন অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি

ঢাকা হাফ ম্যারাথন অনুষ্ঠিত

‘ঢাকা হাফ ম্যারাথন ২০১৯’ ক্রীড়া প্রতিযোগিতা শনিবার অনুষ্ঠিত হলো। বিশ্বের দরবারে বাংলাদেশকে নতুনভাবে তুলে ধরার উদ্দেশ্যেই ‘ঢাকা রান লর্ডস’ এ ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে। 

এ প্রতিযোগিতাটি হাফ ম্যারাথন (২১.১ কি.মি.) এবং মিনি ম্যারাথন (৭ কি.মি.) দুই বিভাগের সমন্বয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির মূল স্পন্সর ছিল নেস্লে বাংলাদেশ-এর ব্র্যান্ড ‘নিডো’। এছাড়াও কো-স্পন্সর ছিল এপেক্স ফুটওয়্যার-এর ‘স্প্রিন্ট’ এবং গোল্ড স্পন্সর হিসেবে ছিল গ্লোরিয়া জিন্স কফি, সাফোলা ও পোলার আইসক্রিম। 

ক্রীড়া প্রতিযোগিতার সহ-আয়োজক প্রতিষ্ঠান ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এবং কমিউনিটি সহযোগী ছিল বিডিরার্নাস। এছাড়াও সাপোর্টিং পার্টনার হিসেবে ছিল গারমিন, অফিসিয়াল রেডিও পার্টনার স্পাইস এফএম ৯৬.৪, ফুড পার্টনার স্পাইস কেটারিং এবং হাইড্রেশন পার্টনার আইসোটনিক্স। 
  
উল্লেখ্য, হাফ ম্যারাথন এর পুরুষ বিভাগে প্রথম, দ্বিতীয়, তৃতীয় হয়েছেন যথাক্রমে, মাহফুজুল হক (১:২৪), মাহবুবুর রহমান (১:২৮) ও মো. সাজ্জাদ হোসেইন (১:২৯)। মেয়েদের বিভাগে প্রথম, দ্বিতীয়, তৃতীয় হয়েছেন যথাক্রমে: জেন ক্রাওডার (১:৪৯:৪৮), লিসা পেটজাল (১:৫৩:১৫) ও লিনা লি (২:০২:০৭)। 

মিনি ম্যারাথনের পুরুষ বিভাগের প্রথম, দ্বিতীয়, তৃতীয় হয়েছেন যথাক্রমে: মীর রাসেল (৩০:২২), প্রভাত চৌধুরি (৩০:৩০) ও সোহেল রানা সোহেল (৩১:৪১)। মিনি ম্যারাথন মেয়েদের বিভাগে প্রথম, দ্বিতীয়, তৃতীয় হয়েছেন যথাক্রমে: ম্যারিয়ানা ইগন্যাট ক্রিস্টিনা (৩৯:৪০) নেদা সাকিব’স (৪৭:৫০) ও আনিসা তাসমিয়া করিম (৪৭:৫৫)।
প্রায় ১২০০-এর বেশি প্রতিযোগী ‘ঢাকা হাফ ম্যারাথন ২০১৯’-এ অংশগ্রহণ করেন। 

হাফ ম্যারাথনে অংশগ্রহণকারীরা হাতিরঝিলের পুলিশ প্লাজার সামনে থেকে দৌড় শুরু করে, হাতিরঝিল এক্সপ্রেসওয়েতে ৩ বার ঘুরে এসে তাদের নির্ধারিত ২১.১ কি.মি. শেষ করেন, তাদের জন্য নির্ধারিত সময় ছিল ৩ ঘণ্টা। ‘হাফ ম্যারাথন’ শুরু হবার ১৫ মিনিট পরে শুরু হয় ‘মিনি ম্যারাথন’। এই বিভাগের অংশগ্রহণকারীরা হাতিরঝিল এক্সপ্রেসওয়ে এক বার ঘুরে এসে তাদের জন্য নির্ধারিত ৭ কিলোমিটার দৌড় শেষ করেন, এর জন্য নির্ধারিত সময় ছিল ১ ঘণ্টা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশন-এর চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির। এছাড়াও আয়োজক এবং স্পন্সরকারী প্রতিষ্ঠানসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর