১৯ মার্চ, ২০১৯ ১২:০২

পঞ্চম ঢাকা বাইক শো ২০১৯

প্রেস বিজ্ঞপ্তি

পঞ্চম ঢাকা বাইক শো ২০১৯

কনফারেন্স অ্যান্ড একজিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড (সেমস)-এর উদ্যোগে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরার ৩ নম্বর হলে ১৪-১৬ মার্চ অনুষ্ঠিত হবে পঞ্চম ঢাকা বাইক শো ২০১৯। এই প্রদর্শনীতে স্পোর্টি আর পাওয়ারফুল প্রডাক্ট প্রদর্শন করবে বাংলাদেশ হন্ডা প্রাইভেট লিমিটেড (বিএইচএল)।

তিনদিনের এই আসরে বিএইচএল পরিচয় করাবে নতুন মডেলের বাইক সিবি হরনেট ১৬০আর-এর সঙ্গে। এই বাইকগুলো জোড়া ডিস্কওয়ালা কম্বি ব্রেক সিস্টেমের (সিবিএস)। বাইক ভক্তদের জন্যে থাকছে পরীক্ষামূলকভাবে এই বাইক চালিয়ে দেখার বিশেষ সুযোগ। ব্রেকিংয়ে সবচেয়ে কার্যকর পদ্ধতি হলো সিবিএস। ব্রেকিংয়ের সময় এটা দুরত্ব কমিয়ে স্থিতি বাড়ায়। ফলে ব্রেক করতে গিয়ে কম অভিজ্ঞতাসম্পন্ন চালকেরও আত্মবিশ্বাসে টান পড়ে না।

অন-স্পট বুকিংয়ে বিএইচএল রেখেছে নানা ধরণের উপহার। আছে পরীক্ষামূলকভাবে বাইক চালানোর সুবর্ণ সুযোগও। কেবল উপহার নয়, বাইক অনুরাগীদের জন্য এই প্রদর্শনীতে আরো রয়েছে নানা আনন্দ আয়োজন: ডিজে শো, বাজনা বিট, র‍্যাফেল ড্র, ফ্যাশন শো আর মাইলেজ কনটেস্ট।

বিশেষ আকর্ষণ হিসাবে থাকবে সাবেক ট্রায়াল রেস বিশ্ব চ্যাম্পিয়ন মোতোহারু হন্ডার ট্রায়াল শো। আরটিএল ৩০০ র‍্যালি বাইক নিয়ে এই শো দর্শকদের মুগ্ধ করবে।

মোতাহারু হন্ডা ট্রায়াল রেসিং শুরু করেন মাত্র ১৫ বছর বয়স থেকে। আস্তে আস্তে তিনি নিজেকে পরিণত করেন আন্তর্জাতিক এ ক্লাস রাইডারে। আর ২০০১ সালে জাপানে অনিুষ্ঠিত বৈশ্বিক আসরে তিনি বিশ্ব চ্যাম্পিয়ন হন।

এছাড়া আরো থাকছে অফ-রোড রেসিং বাইক সিআরএফ ৪৫০ র‍্যালির প্রদর্শনী। এটাকে বলা হয়ে থাকে, বিশ্বের সবচেয়ে কঠিন অফ-রোড রেসিং বাইক। বাংলাদেশের বাইক রেসারদের কথা বিবেচনায় রেখে বিএইচএল অবশ্য প্রদর্শন করবে ১৫০সিসি অফ-রোড রেসিং বাইকের নানা মডেল।

মোটর শো প্যাভেলিয়নে আরো প্রদর্শিত হবে হন্ডা ব্র্যান্ডেড জ্যাকেট, রাইডিং গ্লাভস, বাইকসজ্জার সরঞ্জামসহ নানাকিছু। বুকিংয়ে র‍্যাফেল ড্র, পরীক্ষামূলক বাইক চালানো, সেলফি কনটেস্ট ছাড়াও অনুষঙ্গ ক্রয়ে থাকছে আকর্ষণীয় উপহার। বিশেষ চমক থাকছে দর্শনার্থীদের জন্য। সিবি হরনেট ১৬০আর মডেলের বাইক তাদের জন্য থাকবে মেগা উপহার হিসাবে।

মোটর শো টেস্ট রাইড এরিয়ায় ১৫ মার্চ বিএইচএল সাড়ম্বরে উদযাপন করবে তাদের রকিং মডেলের প্রথম বর্ষপূর্তি। আকর্ষক এই অনুষ্ঠান উপভোগের সুযোগ পাবেন ডিলারদের দ্বারা আমন্ত্রিত সিবি হরনেট ক্রেতারা।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর