২০ মার্চ, ২০১৯ ১৬:২৯

চেন্নাই ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা

প্রেস বিজ্ঞপ্তি

চেন্নাই ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা

বাংলাদেশের প্রথমবারের মতো আগামী ৩১ মার্চ থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ভারতের চেন্নাইতে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন ঢাকা থেকে চেন্নাই রুটে ফ্লাইট পরিচালিত হবে।

প্রতিষ্ঠার মাত্র দু’বছরের মধ্যে ঢাকা-কাঠমুন্ডু রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে আন্তর্জাতিক পরিমন্ডলে যাত্রা শুরু করে ইউএস-বাংলা। বর্তমানে দেশের অভ্যন্তরে সকল বিমানবন্দর ও আন্তর্জাতিক পরিমন্ডলে ঢাকা থেকে সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা ও কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ইউএস-বাংলা চট্টগ্রাম থেকে মাস্কাট, দোহা ও কলকাতা রুটেও ফ্লাইট পরিচালনা করছে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী এবার ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট শুরু করতে যাচ্ছে।

ঢাকা-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫,০৪৩ টাকা এবং রিটার্ন ভাড়া ২২,২২৩ টাকা নির্ধারন করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৬,০৪৫ টাকা এবং রিটার্ন ভাড়া ২২,২২৫ টাকা নির্ধারন করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত। প্রাথমিকভাবে রবি, মঙ্গল, বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯.১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল ১০.৪৫ মিনিটে চেন্নাই এর উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং চেন্নাই এর স্থানীয় সময় দুপুর ১২:৪৫ মিনিটে পৌঁছাবে। এছাড়া চেন্নাই থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১.৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং বিকাল ৪.৩০ মিনিটে চট্টগ্রাম ও সন্ধ্যা ৬টায় ঢাকায় পৌঁছাবে।

এছাড়া চেন্নাইতে বাংলাদেশি ভ্রমণকারীদের জন্য স্বল্প খরচে আকর্ষণীয় ট্যুর ও মেডিকেল প্যাকেজ ঘোষণা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ইউএস-বাংলা এয়ারলাইন্স চেন্নাইতে প্রতিজনের জন্য ৩৭,৯৯০ টাকায় একটি হেলথ প্যাকেজ ঘোষণা করেছে। প্যাকেজ এর মধ্যে ঢাকা-চেন্নাই-ঢাকা রিটার্ন এয়ার টিকেট, দুই জনের জন্য ২ রাত ৩ দিন থাকার ব্যবস্থা রাখা হয়েছে, কমপ্লিমেন্টারি সকালের নাস্তা, ফ্রির ভিসা ইনভাইটেশন লেটার, ফ্রি ডক্টরস এ্যাপয়নমেন্ট, ফ্রি এয়ারপোর্ট পিক-আপ সহ এ্যাপোলো মাস্টার হেলথ চেক প্যাকেজ অন্তর্ভূক্ত রয়েছে। 

হেলথ প্যাকেজ ছাড়াও পর্যটকদের জন্য নূন্যতম ৩২,৪৯০ টাকায় ২ রাত ৩ দিনের হলিডে প্যাকেজ ও ঘোষণা করা হয়েছে। প্যাকেজ এর মধ্যে ঢাকা-চেন্নাই-ঢাকা রিটার্ন এয়ার টিকেট, দুই জনের জন্য ২ রাত ৩ দিন থাকার ব্যবস্থা রাখা হয়েছে, কমপ্লিমেন্টারি সকালের নাস্তা, ফ্রি এয়ারপোর্ট পিক-আপ অন্তর্ভূক্ত রয়েছে।    

ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাস এর আসন ব্যবস্থা রয়েছে। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর