মঙ্গলবার, ২১ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

বঙ্গোপসাগরে আরও ১৪ ভারতীয় জেলে আটক

বঙ্গোপসাগরে আরও ১৪ ভারতীয় জেলে আটক

প্রতীকি ছবি

বঙ্গোপসাগরের বাংলাদেশ সমুদ্রসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে একটি ফিসিং ট্রলারসহ ভারতীয় ১৪ জেলেকে আটক করেছে নৌ বাহিনী। মঙ্গলবার বিকালে আটককৃতদের মংলা নৌ ঘাটিতে আনা হয়েছে। তাদের মংলা থানা পুলিশের কাছে হস্থান্তরের প্রক্রিয়া চলছে।

মংলা থানার উপপরিদর্শক (এসআই) মঞ্জুর এলাহী জানান, মংলা বন্দর থেকে প্রায় ১৫০ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে এলাকায় সোমবার দুপুরের দিকে ওই ১৪ ভারতীয় জেলে মাছ শিকার করছিলেন। এসময় টহলরত নৌ বাহিনীর জাহাজ বিএনএস পদ্মা ভারতীয় জেলেদের এফবি হংসরাজ নামে একটি ট্রলারসহ ১৪ জনকে আটক করে।

এর আগে গত বুধবার ও শনিবার একই এলাকা থেকে পৃথক অভিযান চালিয়ে দুই দফায় ১৪ জন করে ২৮ জন ভারতীয় জেলেকে আটক করে নৌ বাহিনী। তাদের বিরুদ্ধে অবৈধভাবে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে মাছ শিকারের অপরাধে মামলা দায়েরের পর বাগেরহাট জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

উপকূলীয় মৎস্যজীবী কল্যান সমিতির সভাপতি শেখ ইদ্রিস আলী জানান, দীর্ঘদিন ধরে ভারতীয় ও শ্রীলংকান জেলেরা বঙ্গোপসাগরে অনুপ্রবেশ করে বাংলাদেশের মৎস্য সম্পদ লুটে নিচ্ছে। দেরিতে হলেও এ ব্যাপারে নৌ বাহিনী ও কোস্টগার্ড শক্ত পদক্ষেপ গ্রহন করায় তিনি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিডি-প্রতিদিন/২১ অক্টোবর ২০১৪/আহমেদ

সর্বশেষ খবর