শিরোনাম
বুধবার, ২২ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

এক পলক

নকশিকাঁথার প্রকাশনা অনুষ্ঠান

সম্প্রতি শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ থেকে সাহিত্য পত্রিকা 'নকশিকাঁথা' প্রকাশিত হয়েছে। পত্রিকাটি সম্পাদনা করেছেন শাহ নাওয়াজ গামা। সম্প্রতি শিবগঞ্জ ডায়াবেটিক সমিতি প্রাঙ্গণে এর মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে ঢাকার বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমান প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে পত্রিকাটির মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানে সম্পাদক শাহ নাওয়াজ গামা, কলামিস্ট মঈনউদ্দীন শিকদার, অধ্যাপক মনিরুল ইসলাম মনি, ব্যাংকার আরিফ বিল্লাহ কাজল ও অধ্যক্ষ সাইদুর রহমান আলোচনা করেন। আলোচকগণ পত্রিকাটির নামকরণ, সুদৃশ্য প্রচ্ছদসহ প্রকাশিত রচনাবলীর বিশদ প্রশংসা করেন। নকশিকাঁথা নিয়মিতভাবে প্রকাশিত হলে এ অঞ্চলের সাহিত্যাঙ্গনে সুবাতাস প্রবাহিত হবে বলে আশা প্রকাশ করেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সহ-সম্পাদক অধ্যাপক সাইদুর রহমান ও অধ্যাপক মনোয়ার হোসেন।

-চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

ছিনতাই

সিলেট নগরীর বাগবাড়ি থেকে অস্ত্রের ভয় দেখিয়ে গ্রামীণ ব্যাংক কর্মকর্তার কাছ থেকে ৯০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার বেলা ২টার দিকে বাগবাড়ি এতিম স্কুলের সামনে এ ঘটনা ঘটে। ছিনতাইর শিকার সাজ্জাদ মাহমুদ গ্রামীণ ব্যাংক টুকেরবাজার শাখার সিনিয়র কেন্দ ব্যবস্থাপক।

-নিজস্ব প্রতিবেদক, সিলেট

জরিমানা

মৌলভীবাজারের শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনে বিনা টিকিটে ভ্রমণের অভিযোগে যাত্রীদের কাছ থেকে ৭৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনে ব্লক চেকিং (টিকিট চেক) করে ৫২৯ যাত্রীর কাছ থেকে ওই টাকা জরিমানা আদায় করেন।

-শ্রীমঙ্গল প্রতিনিধি

পানিতে ডুবে স্কুলছাত্রের মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে নানার বাড়িতে বেড়াতে গিয়ে পানিতে ডুবে মিহাদ (৭) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। নিহত মিহাদ নবীনগর পৌর এলাকার পশ্চিমপাড়ার মঞ্জু মিয়ার ছেলে ও কল্লোল কিন্ডার গার্ডেনের দ্বিতীয় শ্রেণীর ছাত্র।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

টঙ্গীতে অভিভাবক সমাবেশ
টঙ্গীর সিলমুন আব্দুল হাকিম মাস্টার উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে গতকাল বিকালে ৪তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ম্যানেজিং কমিটির সভাপতি আফতাব উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় এমপি জাহিদ আহসান রাসেল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক, ডা. এটিএম মোস্তফা কামাল, টঙ্গী থানার ওসি ইসমাইল হোসেন, স্থানীয় কাউন্সিলর হেলাল উদ্দিন, বিদ্যাললের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনিরুজ্জামান প্রমুখ।
-টঙ্গী প্রতিনিধি
চাকরিতে পুনর্বহাল দাবি
নারায়ণগঞ্জের একটি তৈরি পোশাক কারখানায় বিনা নোটিসে চাকরিচ্যুত সাড়ে ৩শ’ শ্রমিককে চাকরিতে পুনর্বহাল দাবিতে মানববন্ধন করেছেন শ্রমিকরা। মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এনটি অ্যাপারেলস এর শ্রমিকরা মানববন্ধনটি করেন।  
শ্রমিক রাজিয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন আবু নাঈম খান বিপ্লব, সেলিম মাহমুদ, এসএম কাদির, জাহাঙ্গীর আলম গোলক, সাইদুর রহমান প্রমুখ। নেতারা বলেন শ্রমিকদের দাবি না মানলে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে।
-নারায়ণগঞ্জ প্রতিনিধি
মাদক ব্যবসায়ী গ্রেফতার
টঙ্গীর আমতলি কেরানিরটেক এলাকায় মঙ্গলবার সন্ধ্যায় ঝটিকা অভিযান চালিয়ে দুই মাদক ব্যবসায়ী খোকন খান (৪১) ও শাহ আলমকে গ্রেফতার করেছে টঙ্গী থানা পুলিশ। এ সময় তাদের হেফাজত থেকে ১ হাজার ১০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
-টঙ্গী প্রতিনিধি
 

 

 

সর্বশেষ খবর