বৃহস্পতিবার, ২৩ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

সুন্দরবন উপকুলে ১৩ ভারতীয় জেলে আটক

সুন্দরবন উপকুলে ১৩ ভারতীয় জেলে আটক

চতুর্থ দফায় বঙ্গোপসাগরের সুন্দরবন উপকুলে বাংলাদেশ জলসীমায় একটি ফিসিং ট্রলারসহ ১৩ ভারতীয় জেলেকে আটক করেছে নৌ বাহিনীর সদস্যরা।

আজ বিকালে মংলা থানার উপ-পরিদর্শক (এসআই) মঞ্জুর এলাহী খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

আজ দুপুরে মংলা বন্দর থেকে প্রায় ৮৫ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলকায় মাছ শিকারের সময় 'এফবি আবির' নামে একটি ভারতীয় ট্রলারসহ ওই ১৩ জেলেকে আটক করে নৌ বাহিনীর সদস্যরা।

আটক ১৩ ভারতীয় জেলেকে বাগেরহাটের মংলা উপজেলার দিগরাজে অবস্থিত বাংলাদেশ নৌ-বাহিনীর ঘাটিতে আনা হয়েছে। আজ সন্ধ্যায় তাদেরকে মংলা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

নৌ-বাহিনীর বরাত দিয়ে এসআই মঞ্জুর এলাহী জানান, বুধবার দুপুর ১২ টার দিকে বঙ্গোপসাগরের ওই এলাকায় নিয়মিত টহল দিচ্ছিল নৌ বাহিনীর জাহাজ বিএনএস পদ্মা। এসময় তারা বাংলাদেশের সমুদ্রসীমায় একটি ভিনদেশি ট্রলারকে মাছ ধরতে দেখে। পরে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ১৩ ভারতীয় জেলেসহ 'এফবি আবির' নামের ফিসিং ট্রলারটিকে আটক করে নৌ-বাহিনীর সদস্যরা।

এর আগে তিন দফায় বঙ্গোপসাগরের একই এলাকা থেকে ফিসিং ট্রালারসহ ৪২ ভারতীয় জেলেকে আটক করে নৌ-বাহিনীর সদস্যরা। তাদের বিরুদ্ধে অবৈধভাবে বাংলাদেশের সমুদ্রসীমায় প্রবেশ করে মাছ শিকারের অপরাধে মামলা দায়েরের পর আদলতের মাধ্যমে বাগেরহাট জেল হাজতে পাঠানো হয়েছে। এনিয়ে গত কয়েক দিনে মোট ৫৫ ভারতীয় জেলেকে বাংলাদেশের জলসীমায় মাছ আহরণের অভিযোগে আটক করল নৌ-বাহিনীর সদস্যরা।

বিডি-প্রতিদিন/ ২৩ অক্টোবর, ১৪/ সালাহ উদ্দীন


 

 

সর্বশেষ খবর