শনিবার, ২৫ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

চাঁপাইনবাবগঞ্জে যুবলীগ নেতা খুনের জেরে ভাঙচুর

চাঁপাইনবাবগঞ্জে যুবলীগ নেতা খুনের জেরে ভাঙচুর

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে যুবলীগ নেতা ও সিএন্ডএফ ব্যবসায়ী মনিরুল ইসলাম (৩৩)-কে গুলি করে হত্যার ঘটনায় বিক্ষুব্ধ ব্যবসায়ীরা আজ শনিবার সকালে সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফে অফিসে হামলা চালিয়ে ভাঙচুর করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের শিয়ালমারা গ্রামের আফজাল হোসেনের ছেলে এবং ১ নম্বর ওয়ার্ড যুবলীগের সেক্রেটারি ও সোনামসজিদ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ মনিরুল ইসলামকে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে শিবগঞ্জ স্টেডিয়ামের কাছে গুলি করে হত্যা করা হয়। এঘটনায় জড়িত থাকার সন্দেহে শিবগঞ্জ থানা পুলিশ রাত পৌনে ৯টার দিকে একটি রক্তমাখা প্রাইভেটকার (ঢাকা- মেট্রা-খ-১১-৩৪৮৩)-সহ  সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সিনিয়র সহা-সভাপতি সিরাজুল ইসলাম মুন্সীকে গ্রেফতার করে। তার কাছ থেকে ৪টি গুলির খোসা উদ্ধার করা হয়।

পরে তার স্বীকারোক্তি অনুযাীয় সোনামসজিদ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আখেরুল ইসলাম ও সেক্রেটারি তোহরুল ইসলাম টুটুলকে শিবগঞ্জের ক্ষমতাসীন দলের এক প্রভাবশালী ব্যক্তির বাড়ি থেকে গ্রেফতার করা হয়। সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের একটি সূত্র জানায়, বন্দরে ফলের গাড়ি থেকে অবৈধ অর্থ আদায় ও এর ভাগ-বাটোয়ারাকে কেন্দ্র করে ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটতে পারে। সূত্র জানায়, ওই হত্যকাণ্ডের পর সোনামসজিদ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আখেরুল ইসলাম ও সেক্রেটারি তোহরুল ইসলাম টুটুল শিবগঞ্জের ক্ষমতাসীন দলের এক প্রভাবশালী ব্যক্তির বাড়িতে আশ্রয় নেয় এবং শিবগঞ্জ থানার ওসি মো. আশিকুর রহমান সেখানে যান তাদের রক্ষার জন্য। এনিয়ে আলোচনার এক পর্যায়ে বিষয়টি সাংবাদিকরা জেনে গেলে সব চেষ্টা ব্যর্থ হয়। একপর্যায়ে আখেরুল ও টুটুলকে আটক করে পুলিশ।

এদিকে, এই ঘটনার প্রতিবাদে আজ শনিবার সকালে হাজার হাজার মানুষ সোনামসজিদ স্থলবন্দর এলাকার মানামা পোর্ট লিংক লিমিটেডের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করতে থাকে এবং গ্রেফতারকৃতদের ফাঁসির দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়। একপর্যায়ে শনিবার সকাল ১০টার দিকে সিএন্ডএফ অফিসে সভাপতি আখেরুলের চেম্বার ভাঙচুর করে। বর্তমানে সেখানে বিক্ষোভ অব্যাহত রয়েছে। এঘটনার পর থেকে সোনামসজিদ স্থলন্দরের সমস্ত কার্যক্রম বন্ধ হয়ে পড়েছে।
 

 

বিডি-প্রতিদিন/ ২৫ অক্টোবর, ২০১৪/ রশিদা

সর্বশেষ খবর