শনিবার, ২৫ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

সরকারি এডওয়ার্ড কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সরকারি এডওয়ার্ড কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ ক্যাম্পাসে সন্ত্রাসী কার্যকলাপ ও ছিনতাইয়ের প্রতিবাদে শিক্ষার্থীরা পাবনা-ঈশ্বরদী মহাসড়ক অবরোধ করে। প্রায় ২ ঘণ্টা পর পুলিশ প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে নেয়।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী হানিফুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে কলেজ ক্যাম্পাসে বহিরাগত ছিনতাইকারী, টোকাই ও সন্ত্রাসীদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছিল সাধারণ শিক্ষার্থীরা। প্রায় প্রতিনিয়ত ছিনতাই, চাঁদাবাজী ও চুরির ঘটনা ঘটে কলেজ ক্যাম্পাসে। গতকাল শুক্রবার বিকেলে ডরমেটরির সামনে ২ শিক্ষার্থী বসে থাকা অবস্থায় ছিনতাইকারীরা তাদেরকে ছুরিকাঘাত করে মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়। এর প্রতিবাদে আজ শনিবার সকাল ১১টার দিকে কলেজের মেইন গেটে পাবনা-ঈশ্বরদী মহাসড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। বেলা ১টার দিকে স্থানীয় পুলিশ প্রশাসন ও কলেজ কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষার্থীরা তাদের অবরোধ প্রত্যাহার করে নেয়। এ ঘটনায় পাবনা সদর থানায় একটি মামলা দায়ের হয়েছে।

এ ব্যাপারে একাধিক শিক্ষার্থীরা বলেন, নামধারী কতিপয় ছাত্রনেতাদের আশ্রয়ে থেকে বহিরাগত সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে সরকারি এডওয়ার্ড কলেজ ক্যাম্পাসে সন্ত্রাসী কর্মকাণ্ড ছিনতাই, চাদাবাজী করে আসছিল। বিভিন্ন সময়ে কলেজ কর্তৃপক্ষ ও স্থানীয় পুলিশ প্রশাসনের নিকট অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি। বরং উল্টো ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদেরই জীবনের নিরাপত্তা নিয়ে টানাপোড়নের মধ্যে পড়তে হয়। এরই জের ধরে গতকাল রাজু নামের সম্মান শ্রেণির এক শিক্ষার্থীকে ছুরিকাঘাত করে সন্ত্রাসীরা তার মুঠোফোন ও টাকা ছিনতাই করে। দীর্ঘদিনের পুঞ্জিভূত ক্ষোভ নিয়ে আজ সকাল ১১টার দিকে সাধারণ শিক্ষার্থীরা কলেজের মেইন গেট পাবনা-ঈশ্বরদী মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ করা হয়।  

এ ব্যাপারে সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ নাইদ মো. শামসুল হুদা বলেন, প্রতিনিয়ত কলেজ ক্যাম্পাসে এ ধরনের ঘটনা ঘটে। আমরা তাৎক্ষণিকভাবে স্থানীয় পুলিশ প্রশাসনকে অবহিত করি। তবে এই সমস্ত কার্যকলাপের সঙ্গে কারা জড়িত তা তিনি নিশ্চিত নয় বলেও জানান।

এ ব্যাপারে এডওয়ার্ড কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মামুন বলেন, ক্যাম্পাসে কোন প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটতে দেয়া যাবে না। আমরা অধ্যক্ষের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছি, তিনি আমাদের নিশ্চিত করেছেন বিষয়টি নিয়ে পাবনার জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন ও পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদের সঙ্গে কথা বলে স্থায়ী ব্যবস্থা নিবেন।     

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী হানিফুল ইসলাম আরো বলেন, আগামী ২ দিনের মধ্যে ক্যাম্পাসে সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের গ্রেফতার করা হবে। এ ধরনের আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষার্থীরা তাদের অবরোধ প্রত্যাহার করে নেয়।
 

 

বিডি-প্রতিদিন/ ২৫ অক্টোবর, ২০১৪/ রশিদা

সর্বশেষ খবর