মঙ্গলবার, ২৮ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

ট্রলারসহ আটক ৯ ভারতীয় জেলে কারাগারে

ট্রলারসহ আটক ৯ ভারতীয় জেলে কারাগারে

বঙ্গোপসাগরের সুন্দরবন উপকূলে বাংলাদেশ জলসীমায় পঞ্চম দফায় নৌবাহিনীর হাতে ফিশিং ট্রলারসহ আটক ৯ ভারতীয় জেলেকে আজ মঙ্গলবার কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল সোমবার মধ্যরাতে নৌবাহিনী তাদের মংলা থানায় হস্তান্তর করে।

এর আগে রবিবার বিকেলে মংলা বন্দর থেকে প্রায় ৮৫ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলকায় মাছ শিকারের সময় 'এফবি জবা' নামে একটি ভারতীয় ট্রলারসহ ওই ৯ জেলেকে আটক করে নৌবাহিনীর সদস্যরা। আটক ৯ ভারতীয় জেলেকে বাগেরহাটের মংলা উপজেলার দিগরাজে অবস্থিত বাংলাদেশ নৌবাহিনীর ঘাঁটিতে এনে মঙ্গলবার মধ্যরাতে তাদেরকে মংলা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। আজ দুপুরে ৯ ভারতীয় জেলেকে আদালতে নেয়া হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নৌবাহিনীর বরাত দিয়ে এসআই মঞ্জুর এলাহী জানান, রবিবার বিকাল ৩টার দিকে বঙ্গোপসাগরের ওই এলাকায় নিয়মিত টহল দিচ্ছিল নৌবাহিনীর জাহাজ বিএনএস কর্ণফুলী। এসময় তারা বাংলাদেশের সমুদ্রসীমায় একটি ভিনদেশী ট্রলারকে মাছ ধরতে দেখে। পরে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ৯ ভারতীয় জেলেসহ 'এফবি জবা' নামের ফিশিং ট্রলারটিকে আটক করে নৌবাহিনীর সদস্যরা।  

এনিয়ে গত ১৫ অক্টোবর থেকে পাঁচ দফায় মোট ৬৪ ভারতীয় জেলেকে বাংলাদেশের জলসীমায় মাছ আহরণের অভিযোগে আটক করলেন নৌবাহিনীর সদস্যরা।
 

 

বিডি-প্রতিদিন/ ২৮ অক্টোবর, ২০১৪/ রশিদা

সর্বশেষ খবর