শুক্রবার, ৩১ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

কালিহাতীতে আওয়ামী লীগের দু\\\'গ্রুপের সংঘর্ষ, আহত ৩

কালিহাতীতে আওয়ামী লীগের দু\\\'গ্রুপের সংঘর্ষ, আহত ৩

টাঙ্গাইলের কালিহাতীতে নামাজ আদায় ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের দু'গ্রুপের সংঘর্ষ হয়েছে।

আজ দুপুর আড়াইটায় উপজেলার পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ও সাবেক উপজেলা চেয়ারম্যান হাসান ইমাম খান সোহেল হাজারী গ্রুপের সাথে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, সাবেক চেয়ারম্যান সোহেল হাজারী গত ২৮ অক্টোর হজ্ব পালন দেশে এসে তার এলাকায় উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে শুক্রবার জুম্মার নামাজ আদায় করবে এমন খবর পেয়ে অপর গ্রুপ বর্তমান চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার একই মসজিদে নামাজ আদায়ের ঘোষনা দেন। এসময় দুই পক্ষের লোকজন মসজিদের সামনে ও আশপাশের এলাকায় অবস্থান নেয়। পরে বর্তমান চেয়ারম্যানের লোকজন অপর গ্রুপের লোকজনের উপর হামলা চালায়।

এসময় তারা ওই স্থানে রাখা প্রায় শতাধিক চেয়ার ও আশপাশের বাড়ি-ঘর ভাংচুর করে। এতে বাধা দিলে আমেনা বেগম নামের এক মহিলা সহ তিনজনকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। আহতদের কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাসান ইমাম খান সোহেল হাজারি বলেন, আগামী সংসদ নির্বাচনে আমার প্রার্থী হওয়ার কথা রয়েছে। এ কারনে উপজেলার লোকজনদের সাথে মতবিনিময় ও কেন্দ্রীয় জামে মসজিদে নামাজ আদায় করার কথা ছিল। আর খরব শুনে বতর্মান চেয়ারম্যানের লোকজন আমার লোকজনের উপর হামলা চালিয়েছে।

এ ব্যাপারে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার বলেন, আমরা নিজেদের দলের লোক বা সোহেল হাজারীর লোকের উপর হামলা করিনি। সংবাদ পাই যে হরতালের সমর্থনে প্রতিটি মসজিদ থেকে জামায়াত মিছিল বের করবে। এটি প্রতিহত করার জন্যই আমরা সেখানে অবস্থান নেই। তবে এ ধরনের ঘটনা ঘটে থাকলে সেটি অজান্তে হয়েছে।

কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম ইকবাল জানান, এ ধরনের ঘটনায় আতংক হওয়ার কিছু নেই। এটা একটা স্বাভাবিক বিষয়।

সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকী মন্ত্রিসভা ও দল থেকে বহিস্কৃত হওয়ায় তার নির্বাচনী এলাকা টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা গনসংযোগ ও নেতাকর্মীদের সাথে যোগাযোগ শুরু করে দিয়েছেন।

এরই মধ্যে সাবেক উপজেলা চেয়ারম্যান সোহেল হাজারির চাচা কুদরত-ই-এলাহি খান উপজেলার বল্লা, পৌজান, ছাতিহাটি, এলেঙ্গা সহ বিভিন্ন এলকায় তার সমর্থকদের নিয়ে গনসংযোগ করছেন। গনসংযোগ কালে তিনি বিভিন্ন ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক অনুদান প্রদান অব্যহত রেখেছে। গনসংযোগকালে তিনি বলেন, আওয়ামী লীগের মনোনয়ন পেলে এ আসনটি দলীয় প্রধান শেখ হাসিনাকে উপহার দিয়ে কালহাতী থেকে লতিফ সিদ্দিকীর চিরতরে কবর রচনা করবেন।

বিডি-প্রতিদিন/ ৩১ অক্টোবর, ১৪/ সালাহ উদ্দীন
 

সর্বশেষ খবর