বুধবার, ১৯ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

এক পলক

পদবঞ্চিতদের ঝাড়ুমিছিল

সুনামগঞ্জে বিএনপির ৮ উপজেলা, ৩ পৌরসভা ও একটি থানায় আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার রাত সাড়ে ১১টায় জেলা বিএনপির আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরীর তাঁর দিরাইয়ের বাসায় ৩২ থেকে ৪১ সদস্য বিশিষ্ট এসব কমিটি ঘোষণা করেন। এসময় জেলা আহ্বায়ক কমিটির প্রথম সদস্য উদ্দিন মিলনসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে, ধর্মপাশায় উপজেলা আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান করে ঝাড়ু মিছিল করেছেন দলটির পদবঞ্চিত নেতা-কর্মীরা।

গণস্বাক্ষর

মাগুরা জেলা ছাত্রলীগ নেতা ও কৃতী ফুটবলার রাজন হত্যাকারীদের গ্রেফতার ও বিচার দাবিতে গতকাল গণস্বাক্ষরসহ মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। পরে তারা মামলার প্রধান আসামি মীর সাঈদের অবৈধ অস্ত্র উদ্ধারসহ তার বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি পদ বাতিল দাবি জানিয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি পেশ করেন।

-মাগুরা প্রতিনিধি

অতিরিক্ত ফি আদায়

সিলেটের বিশ্বনাথ উপজেলায় এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরণে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায় করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। অভিভাবকরা অভিযোগ করেন, বিশ্বনাথের প্রায় প্রতিটি মাধ্যমিক বিদ্যালয়ে ফরম পূরণ ফি বাবদ ৩৫০০-৪০০০ এবং মাদ্রাসায় ২২০০-৩০০০ টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে। কর্তৃপক্ষ ফরম পূরণ ফির সঙ্গে বিদ্যালয়ের অন্যান্য খরচ ও কোচিংয়ের নামে অতিরিক্ত টাকা আদায় করছেন। এতে দরিদ্র শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনের টাকা দিতে হিমশিম খাচ্ছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এ সংক্রান্ত কোনো অভিযোগ তিনি পাননি।

-বিশ্বনাথ প্রতিনিধি

রেললাইন থেকে উদ্ধার যুবকের মৃত্যু
গাজীপুরের কালীগঞ্জে রেল লাইনের পাশ থেকে আহত অবস্থায় উদ্ধার এক যুবক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মঙ্গলবার সকালে ওই যুবকের মৃত্যু হয়। পুলিশের ধারণা, সে হয় ট্রেন থেকে পড়ে যায়, নয় তো ছিনতাইকারীরা তাকে ট্রেন থেকে ফেলে দেয়। ওই যুবকের পরনে ছাই রংয়ের টি শার্ট ও চেক লুঙ্গি ছিল। ময়নাতদন্তের জন্য তার লাশ গাজীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।-গাজীপুর প্রতিনিধি
 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর