বুধবার, ১৯ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

\\\'জানুয়ারির ২য় সপ্তাহের মধ্যে খসড়া ভোটার তালিকা প্রকাশ\\\'

\\\'জানুয়ারির ২য় সপ্তাহের মধ্যে খসড়া ভোটার তালিকা প্রকাশ\\\'

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল(অব.) মোঃ জাবেদ আলী বলেছেন, ভোটার তালিকা একটি জাতীয় আমানত। তাই এই তালিকা সুষ্ঠু ও নির্ভূলভাবে করতে হবে। সারা দেশে ভোটার তালিকা হালনাগাদ কাজ শেষ হলেও আগামী ২০১৫ সালের ১ জানুয়ারি পর্যন্ত প্রাপ্ত বয়স্ক স্থায়ী নাগরিকদের ভোটার হওয়ার সুযোগ রয়েছে। যারা ইতোমধ্যে কোন কারণে ভোটার হতে পারেনি, তারা জেলা ও উপজেলা নির্বাচন অফিসারের নিকট ভোটার তালিকা রিভাইজিং করার আপত্তি জানিয়ে ভোটার হতে পারবেন। জানুয়ারির ২য় সপ্তাহের মধ্যে খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। এসময়ে কারো আপত্তি থাকলে তা নির্বাচন অফিসে জানিয়ে সংশোধন করা যাবে।

তিনি আজ দুপুরে কুমিল্লার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২০১৪ এর পর্যলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোল এর সভাপতিত্বে পর্যালোচনা সভায় বক্তব্য রাখেন, আঞ্চলিক নির্বাচন কমিশনার বিভোর কুমার বিশ্বাস, জেলা নির্বাচন কর্মকর্তা রাশেদুল ইসলাম। সভায় পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম মামুনুর রশিদ উপস্থিত ছিলেন। সভায় জানানো হয়, জেলার ১৬ উপজেলায় পূর্বের ভোটার সংখ্যা ৩৩ লাখ ৫৮ হাজার ১শত ৫৫ জন। এবার নতুন ভোটার হয়েছে ১ লাখ ৮৪ হাজার ১ শত ২৫ জন। ভোটার বৃদ্ধির হার শতকরা ৫ দশমিক ৮৪ ভাগ।

বিডি-প্রতিদিন/ ১৯ নভেম্বর ১৪/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর