রবিবার, ২৩ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

বাগেরহাটের বাধাল বাজারে আগুন

বাগেরহাটের বাধাল বাজারে আগুন

বাগেরহাটের কচুয়ায় সাতটি দোকান আগুনে ভস্মিভূত হয়েছে। গতকাল শনিবার রাত ১টার দিকে কচুয়া উপজেলার বাধাল বাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।

আগুনে দোকানের মালামাল পুড়ে অন্তত ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা দাবি করেছেন। স্থানীয় লোকজন, ফায়ার সার্ভিসের বাগেরহাট ও পিরোজপুরের দুটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত দোকান মালিক শিশির কুণ্ডু জানান, প্রতিদিনের মতো রাতে বাজারে দোকান বন্ধ করে বাড়ি যাই। রাত ১টার দিকে বাধাল বাজারে আগুন লেগেছে খবর পেয়ে এসে দেখি আমার দোকান আগুনে দাউ দাউ করে জ্বলছে। আগুন লাগার সংবাদ চারিদিকে ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভায়। ততক্ষণে এই বাজারের সাতটি দোকান পুড়ে ভস্মিভূত হয়ে যায়। বিশ্বজিতের সেলুন থেকে এই আগুনের সূত্রপাত বলে তিনি দাবি করেন। আগুনে তাদের অন্তত ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বাগেরহাট দমকল স্টেশনের স্টেশন কর্মকর্তা জয়নুল আবেদিন তিতাস বলেন, আগুনের সংবাদ পেয়ে দমকল বাহিনীর দুটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে সাতটি দোকান পুড়ে ভস্মিভূত হয়ে গেছে। শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। তবে কোন দোকান থেকে ওই আগুন ছড়িয়ে পড়েছে তা আমরা নিশ্চিত হতে পারিনি। ওই বাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা বিশ্বজিত শীলের দোকান থেকে আগুন ছড়িয়ে পড়েছে বলে আমাদের জানিয়েছে।
 

 

বিডি-প্রতিদিন/ ২৩ নভেম্বর, ২০১৪/ রশিদা

সর্বশেষ খবর