রবিবার, ২৩ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

পাবনায় ডাকাতের অস্ত্রাঘাতে নিহত ১

পাবনায় ডাকাতের অস্ত্রাঘাতে নিহত ১

পাবনার চাটমোহরে ডাকাতদলকে প্রতিহত করতে গিয়ে তাদের অস্ত্রাঘাতে মজিবর রহমান খাঁ (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় শুকুর আলী (৪২) নামের এক ডাকাতকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। শনিবার রাতে এ ঘটনা ঘটে।

নিহত মজিবর উপজেলার প্রভাকরপাড়া গ্রামের মৃত আখের আলী খাঁর ছেলে। আহত ডাকাত শুকুর জেলার সুজানগর উপজেলার তাঁতীবন্দ গ্রামের আজিজ মোল্লার ছেলে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে একটি শার্টারগান ও ২ রাউন্ড গুলি উদ্ধার করেছে।

স্থানীয়দের বরাত দিয়ে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার জানান, ঘটনার সময় ১০ থেকে ১২ জনের একদল ডাকাত আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে প্রথমে উপজেলার মূলগ্রাম ইউনিয়নের জগতলা গ্রামে হানা দেয়। সেখানে মানুষ সজাগ থাকায় ব্যর্থ হয় ডাকাতদল।

এরপর ডাকাত দল পাশের পার্শ্বডাঙ্গা ইউনিয়নের প্রভাকরপাড়া গ্রামের মৃত মজির উদ্দিনের ছেলে ইব্রাহিম হোসেনের বাড়িতে হানা দেয়। সেখানে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি করার সময় চিৎকার শুরু করে বাড়ির লোকজন। এ সময় আশপাশের লোকজন এগিয়ে গেলে পালিয়ে যেতে থাকে ডাকাতরা। এর মধ্যে শুকুর আলী নামের এক ডাকাতকে ধরে ফেলেন স্থানীয় বাসিন্দা মজিবর রহমান। ডাকাত তাকে হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে মজিবরের ঘাড়ে অস্ত্রাঘাত করে পালিয়ে যাবার চেষ্টা করে।

পরে অন্য ডাকাতরা পালিয়ে যেতে সক্ষম হলেও শুকুর আলী নামের ওই ডাকাতকে অস্ত্র-গুলিসহ আটক করে গণপিটুনি দেয় এলাকাবাসী। গুরুতর আহত মজিবরকে স্থানীয়রা উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে পুলিশ রাতেই ঘটনাস্থল থেকে শুকুর আলীকে আটক করে। এ সময় ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় একটি শাটারগান, দুই রাউন্ড তাজা গুলি, একটি গুলির খোসা, নগদ ২০ হাজার টাকা ও ৯০ হাজার টাকা মুল্যের স্বর্ণের অলংকার। আহত ডাকাতকে পুলিশি পাহাড়ায় চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রবিবার সকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ওসি সুব্রত কুমার সরকার। সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পাবনার পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ।
 

 

বিডি-প্রতিদিন/ ২৩ নভেম্বর, ২০১৪/ রশিদা

সর্বশেষ খবর