সোমবার, ২৪ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

নারায়ণগঞ্জে ব্যবসায়ী হত্যার দায়ে ২ জনের ফাঁসি

নারায়ণগঞ্জে ব্যবসায়ী হত্যার দায়ে ২ জনের ফাঁসি

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ব্যবসায়ী নজরুল ইসলাম হত্যা মামলায় দুই জনের ফাঁসি ও এক জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। নারায়ণগঞ্জের ১ নম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশীদ আজ সোমবার এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন: বন্দর উপজেলার কলাগাছিয়া এলাকর মোহাম্মদ রানা ও মোসলেম উদ্দিন। বিচারক রানা ও মোসলেমকে মৃত্যুদণ্ডের পাশাপাশি দুই লাখ ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আমির হোসেন শীতলক্ষ্যার নৌকার মাঝি। বিচারক তাকে যাবজ্জীবন সাজার পাশাপাশি দুই লাখ টাকা জরিমানা করেছেন। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন।

মামলার নথির থেকে জানা যায়, বন্দর উপজেলার কলাগাছিয়া এলাকার নজরুল ইসলাম প্রবাস জীবন থেকে ফিরে রানা ও মোসলেমের সঙ্গে থান কাপড়ের ব্যবসা শুরু করেন। রানা ব্যবসার কাজে নজরুলের কাছ থেকে এক লাখ টাকা ধার নেন। নজরুল বিভিন্ন সময় ধারের টাকা চাইলে রানা তা ফেরত দিতে টালবাহানা করেন। এক পর্যায়ে রানা ২০১১ সালের ২২ অক্টোবর মোসলেমের সঙ্গে পরামর্শ করে ধারের টাকা ফেরত দেয়ার কথা বলে নজরুলকে ডেকে নেয়। এ দুই আসামি তাকে শীতলক্ষ্যার পাড়ে নিয়ে হাত-পা বেঁধে শ্বাসরোধে হত্যা করে এবং নদীতে লাশ ফেলে দেয়। লাশ গুমে তাদের সহায়তা করেন নৌকার মাঝি আমির হোসেন।
 

 

বিডি-প্রতিদিন/ ২৪ নভেম্বর, ২০১৪/ রশিদা
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর